Monday, November 16th, 2020




ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনের গণসংযোগে “প্রকৌশলী আব্দুর রহমান প্রধান”

ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনের গণসংযোগে “প্রকৌশলী আব্দুর রহমান প্রধান”

কালের সংবাদ ডেস্ক: করোনাভাইরাসের মহামারীর মধ্যেই শুরু হয়েছে তৃণমূলে নির্বাচনী । আগামী ডিসেম্বরে দুই শতাধিক পৌরসভায় নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। দেশের নির্বাচন উপযোগী দুই শতাধিক পৌরসভায় ডিসেম্বরের মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে কমিশন সচিবালয়কে নির্দেশনা দিয়েছেন । কমিশনের ৬৮ ও ৬৭তম সভার কার্যবিবরণীতে এ নির্দেশনার কথা উল্লেখ করা হয়। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর একদিনে সারা দেশে ভোট হলেও এবার ভিন্ন ভিন্ন দিনে ভোটগ্রহণের চিন্তাভাবনা চলছে। সেক্ষেত্রে জানুয়ারিতেও নির্বাচন গড়াতে পারে বলে জানা যায়।

আগামী ডিসেম্বরে মাসে পৌরসভা নির্বাচনকে ঘিরে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রতীকে প্রার্থী হতে প্রস্তুতি নিচ্ছেন অনেকেই। ইতিমধ্যে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী “প্রকৌশলী আব্দুর রহমান প্রধান” শুরু করেছেন গণসংযোগে। পাশপাশি ভোটারদের সাথে সাক্ষাৎ করতে চায়ের আড্ডায়ও যোগ দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা উপায়ে নিজেদের উপস্থিতি জানান দিচ্ছেন প্রার্থীরা। তাই এবার পৌরসভা নির্বাচন জমে উঠবে বলে অনেকেই ধারণা করছেন সকলেই।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের ভাবনা কোনো রকমে দলীয় মনোনয়ন পেলেই জয় নিশ্চিত। তবে এই পৌরসভায় বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীর নাম এখন শোনা না গেলেও  নেতাকর্মীরাও আশা  নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ হলে তাদের জয় নিশ্চিত।  বিএনপি প্রার্থীর পক্ষে ভোটের মাঠে নামার চেষ্টা করবেন নীতিনির্ধারকরা।

ভাঙ্গুড়া পৌরসভা মেয়র পদের অন্যতম মনোনয়ন প্রত্যাশী ”প্রকৌশলী মো. আব্দুর রহমান প্রধান” । তিনি সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ ভাঙ্গুড়া উপজেলা শাখা পাবনা , সাবেক মেয়র (২০১১-২০১৫) ভাঙ্গুড়া পৌরসভা পাবনা, সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগ ভাঙ্গুড়া উপজেলা শাখা পাবনা, সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ ভাঙ্গুড়া পৌরশাখা পাবনা, সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কলতান শিল্প গোষ্ঠী ও সংগীত বিদ্যালয় ভাঙ্গুড়া পাবনা, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা স্মৃতি সংসদ ভাঙ্গুড়া পাবনা, সাবেক অভিভাবক সদস্য সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ ও ভাঙ্গুড়া জরিনা রহিম উচ্চ বিদ্যালয় ভাঙ্গুড়া পাবনা ।

নির্বাচনের দিন-তারিখ ঠিক না হলেও ”আব্দুর রহমান” দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগযোগ ও দলীয় কার‌্যক্রমে অংশগ্রহণ অব্যাহত রাখছেন। এলাকার জণগণের কাছে তার প্রার্থীতা হওয়ার খবরও ছড়িয়ে দিচ্ছেন। পৌরসভার সর্বত্রই “আব্দুর রহমান’কে নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা । এ পৌরসভায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করছেন – মো. গোলাম হাসনাইন রাসেল (বর্তমান মেয়র,  ভাঙ্গুড়া পৌরসভা পাবনা), সাধারণ সম্পাদক ভাঙ্গুড়া পৌরশাখা, পাবনা  ।

আব্দুর রহমান প্রধান কালের সংবাদ’কে জানান, বিগত দিনে আমি মেয়র থাকাকালীর ভাঙ্গুড়া পৌরসভার উন্নয়ন হয়েছে । আওয়ামী লীগ সরকারের সফলতায় দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই ।  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্র এলাকায় উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নিরলসভাবে কাজ করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন  ।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category