ভাঙ্গুড়া থেকে অপহৃত শিশু “আহাদ আলী” বিমান বন্দর রেল স্টেশন থেকে উদ্ধার

সিরাজুল ইসলাম আপন,পাবনা: পাবনার ভাঙ্গুড়া থেকে অপহৃত শিশু আহাদ আলী (১১) ছয় ঘন্টা পর ঢাকার বিমান বন্দর রেল স্টেশন থেকে উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার রাতে শিশুটিকে তার স্বজনদের কাছে হস্তান্তর করে উত্তরার ‘আপন’ ফাউন্ডেশন নামে একটি মানবাধিকার সংস্থা। আহাদ পাবনার ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের রাঙ্গালিয়া গ্রামের রঞ্জু প্রামানিকের ছেলে ও ভাঙ্গুড়া পৌর শহরের জগাতলা বাজারের বিদ্যা নিকেতন বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র।

উদ্ধার হওয়া শিশু আহাদের বরাত দিয়ে তার ফুফা আজাদ হোসেন জানান, বৃহস্পতিবার সকালে ভাঙ্গুড়া পৌর শহরের জগাতলা বাজারের বিদ্যা নিকেতন বিদ্যালয়ে কোচিং ক্লাস করতে একাকী হেঁটে বিদ্যালয়ে যাচ্ছিল শিশুটি। এসময় পৌর শহরের কাশিপুর চার রাস্তার মোড়ে পৌঁছালে তাকে মুখ চেপে ধরে একটি মাইক্রোবাসে উঠিয়ে নেয় কে বা কাহারা। পরে চেতনানাশক ঔষধ ব্যবহার করে শিশুটিকে অজ্ঞান করা হয়।

এদিন দুপুর তিনটার দিকে ঢাকার বিমান বন্দর স্টেশনের একটি ট্রেনের সিটে একাকী বসে থাকা অবস্থায় জ্ঞান ফিরে আসে শিশুটির। এসময় সে ট্রেন থেকে নেমে কান্নাকাটি শুরু করে। তখন সেখানকার জিআরপি পুলিশ শিশুটিকে উত্তরার মানবাধিকার সংস্থা ‘আপন’ এর কাছে তুলে দেয়। শিশুটির দেয়া তথ্য অনুসারে সংস্থাটির সদস্যরা তার পরিবারকে খবর দেয়। ঢাকায় কর্মরত আহাদের ফুফা আজাদ হোসেন সন্ধ্যায় ওই সংস্থার কার্যালয়ে গিয়ে শিশুটিকে তাদের কাছ থেকে বুঝে নেয়।

তবে এ ঘটনায় থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি শিশুটির পরিবার। ‘আপন’ ফাউন্ডেশনের একজন হাউজ টিউটর জানান, বিমান বন্দর রেল স্টেশনের জিআরপি পুলিশের মাধ্যমে শিশুটির সন্ধান পায় তারা। শিশুটিকে চিকিৎসা দিয়ে বৃহস্পতিবার রাতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এসআই আশরাফুল ইসলাম বলেন, ভাঙ্গুড়া থেকে শিশু অপহরণের বিষয়ে থানায় মৌখিকভাবে জানিয়েছে শিশুটির পরিবার। তবে কোনো লিখিত অভিযোগ করেনি তারা।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category