ভাঙ্গুঁড়ায় সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আয়োজনে বই মেলার উদ্বোধন

খায়রুল ইসলাম, (ভাঙ্গুঁড়া, পাবনা): ‘বই কিনুন বই পড়ুন, জ্ঞানভিত্তিক সমাজ গাড়ুন” এই প্রতিপাদ্যের আলোকে পাবনার ভাঙ্গুড়ায় ৮ দিন ব্যাপী ২৬তম বইমেলা ও সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্ধোধন করা হয়।

রোবরার (৩ মার্চ) সকাল সাড়ে ১০ টায় সরকারি ভাঙ্গুঁড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ চত্বরে এই বই মেলা ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি পাবনা -৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন এর পক্ষে উদ্বোধন ও বক্তব্য পেশ করেন গোলাম হাসনাইন রাসেল (পৌর মেয়র, ভাঙ্গুড়া, পাবনা)।

সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি আব্দুল খালেক এতে সভাপতিত্ব করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন, সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শহিদুজ্জামান, সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. জাকির হোসেন ছবি, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান প্রধান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. রমজান আলী খাঁন।

মো. তছলিম আলী মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পেশ করেন সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মো. আব্দুল খালেক। বক্তব্য তিনি বলেন, “বই জ্ঞানের প্রতীক, যতো বেশী বই পড়বেন সমাজ ততো বেশী এগিয়ে যাবে। বেশী বেশী বই কিনুন, বই পড়ুন ।”

তিনি আরো বলেন, “এবারের ২৬তম বইমেলায় ৩০টি বুক স্টল রয়েছে। মেলায় নিরাপত্তা ব্যবস্থা অন্যান্য বছরের ন্যায় এবারও জোরদার করা হয়েছে । পাঠকগণ স্বাচ্ছন্দে বই পড়তে ও কিনতে পারবে । সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগের জন্য মহিলা-পুরুষের আলাদা আলাদা আসনে রয়েছে।তাহাতে মেলায় আগত দর্শক স্বাচ্ছন্দে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন ।”

পাঠকদের পদচারনায় মুখরিত হয়ে উঠবে মেলা প্রাঙ্গন এমনটাই আশা প্রকাশ করেন আয়োজক সংস্থা। এর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে র‌্যালী নিয়ে মেলা চত্বরে এসে সমাবেত হয়। পরে মেয়রের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা মেলাচত্বর থেকে বের হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা চত্বরে এসে শেষ হয়।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category