ভাঙ্গুড়ায় প্রকাশ্যে হাতি দিয়ে চলছে চাঁদাবাজি

মোঃ সিরাজুল ইসলাম আপন, পাবনা: পাবনার ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন হাটবাজারে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি। প্রায়ই এমন চাঁদাবাজির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে ব্যবসায়ী ও স্থানীয় মানুষ।রবিবার (১০নভেম্বর) উপজেলার ভাঙ্গুড়া পৌরসভার শরৎনগর বাজার ও ভাঙ্গুড়া বাজারের দুই পারের হাটবাজারে ব্যবসায়ীদের কাছে হাতি দিয়ে চাঁদাবাজির করতে দেখা যায়।

ভাঙ্গুড়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা বলেন, সকাল থেকেই বাজারের প্রতিটি দোকানে হাতি নিয়ে হানা দেন। দোকান প্রতি কমপক্ষে ২০টাকা করে চাঁদা আদায় করা হয়। হাতি নিয়ে দোকানের সামনে এসে দাঁড়ান, টাকা না দেওয়া পর্যন্ত সেখান থেকে হাতি সরানো হচ্ছে না। শরৎনগর বাজারের ব্যবসায়ী রায়হান আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, মাঝে মাঝেই হাতি নিয়ে এসে চাঁদা আদায় করা হয়। বিষয়টি দেখার কেউ নেই।

হাতি পরিচালনাকারী একজন (মাহুত) বলেন, হাতি নিয়ে বিভিন্ন এলাকা থেকে খাবারের জন্য কিছু টাকা নেওয়া হয়। তবে টাকা নেওয়ার সময় কাউকে জোর করা হয় না। লোকজন স্বেচ্ছায় যা দেয় তাই নেওয়া হয়।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, এভাবে বন্য পশু দিয়ে টাকা আদায়ের কোন নিয়ম নেই তদন্ত করে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category