Thursday, April 8th, 2021




ভাঙ্গুড়ায় অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমানা

ভাঙ্গুড়ায় অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমানা

সিরাজুল ইসলাম আপন,পাবনা: পাবনার ভাঙ্গুড়ায় অসুস্থ গরুর মাংস বিক্রির অভিযোগে কসাই বাচ্চুকে ৫ হাজার টাকা জরিমানা ও মাংস মাটির নিচে পুতে রাখা হয়েছে। ৭ এপিল বুধবার সন্ধায় ভাঙ্গুড়া উপজেলার সদর ইউনিয়নের হারোপাড়া চৌবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, মাংস বিক্রেতা কসাই বাচ্চু মিয়া নিজ বাড়িতে মানিক কসাই সহযোগিতায় রোগাক্রান্ত একটি গরু জবাই করে মাংস বিক্রি করছিলেন। এ সময় গোপন সংবাদের ভিক্তিতে উপজেলা সহকারি ভুমি ম্যাজিস্ট্রেট কাওছার হাবিব ঘটনাস্থলে যান। এসময় ভাঙ্গুড়া উপজেলা আনসার ভি ডি পির দলপতি মোঃ আব্দুস সালাম নুর বলেন বাজারে মাংস ৫শত টাকা কেজি কিন্তু একানে ৩শ টাকা কেজি বিক্রয় হচ্ছে তাই সস্তা পেয়ে আমি ১০ কেজি কিনেছি। বাচ্চু কসাই অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রয়ের কথা শিকার করায় ভ্রাম্যমাণ আদালত পশু জবাই ও মাংসের মাননিয়ন্ত্রণ ২০১১ আইনে ৫ হাজার টাকা জরিমানা করনে।

এ বিষয়ে নাম প্রকাশে অনইচ্চুক কয়েকজন বলেন, কতিপয় অসাধু মাংস ব্যবসায়ী অসুস্থ পশু জবাই করে মাংস হাটে বাজারে বিক্রি করা হয়। উপজেলা প্রশাষণ নীরব ভূমিকার কারণে ক্রমশই বেপরোয়া হয়ে উঠছে কিছু অসাধু ব্যবসায়ী। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে উপজেলা সহকারি ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হাবিব বলেন, খবর পেয়ে অভিযুক্ত ব্যবসায়ীর বাড়ি পরিদর্শনে যাই। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাইকে জরিমানা করা হয় এবং মাংসগুলো মাটিতে পুঁতে রাখা হয়েছে।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category