বড়াইগ্রামে শনিবার থেকে শুরু হচ্ছে মহিলা বিশ্ব ইজতেমা

আশরাফুল ইসলাম, নাটোর- প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ মাঠে শনিবার (২৭ জানুয়ারী) থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপি ১২তম মহিলা বিশ্ব ইজতেমা। ইজতেমা উপলক্ষ্যে ইতিমধ্যে মঞ্চ, প্যান্ডেল তৈরী ও সকল ধরণের প্রশাসনি নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া দুরদুরান্ত থেকে আগতদের থাকা ও খাওয়ার জন্য নির্ধারিত স্থানের সুব্যবস্থা করা হয়েছে।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, এবারের ইজতেমার প্রথম দিনে মাওলানা রাশিদুল ইসলামের আম বয়ানের মাধ্যমে শুরু হবে। এইদিনে মাওলানা ওবায়দুল্লাহ, আরিফুর রহমান আলিফ ও বগুড়া থেকে আগত মহিলা আলোচক রেনুকা বেগম, দ্বিতীয় দিনে পাবনার মাওলানা কাউছার হোসাইন, সিংড়ার মহিলা আলোচক ফাতেমা বেগম, গুরুদাসপুরের ময়না বেগম আলোচনা করবেন।

তৃতীয় দিনে যশোরের জিয়াউর রহমান, বড়াইগ্রামের জিল্লুর রহমান ও মহারাজপুরের তাসলিমা বেগম দ্বিন ও ইসলামের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন। ইজতেমায় দেশের বিভিন্ন জেলা, পাশ্ববর্তী দেশ ভারত ও পাবিস্থান থেকে ধর্মপ্রাণ নারীরা অংশ গ্রহণ করেন।

ইজতেমার প্রতিষ্ঠাতা হাজী শেরআলী ইজতেমা প্রতিষ্ঠার উদ্দেশ্য বর্ণনা দিতে গিয়ে বলেন, তিনি পাবনার সদর উপজেলার বলরামপুর চরে গিয়ে মহিলাদের দেখেছি তারা ধর্মীয় কোন জালসা বা কোন ওয়াজ মাহফিলে জোগ দেবার সুযোগ পান না। মূলত তাদের সুযোগ করে দেবার ইচ্ছা থেকেই ইজতেমার আয়োজন।

একই সাথে তাদের আসা যাওয়া থাকা খাওয়ার ব্যবস্থা করি। তাদের সৌজন্যে এর আয়োজন করলেও বর্তমানে মহিলাদের আশাতিত উপস্থিতির কারনে আমি অভিভুত। তিনি মহিলা ইজতেমা স্থায়ী ভাবে প্রতিবছর আয়োজনের জন্য বিভিন্ন দাতা ও সরকারের পৃষ্ঠপোশকতা কামনা করেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার খান বলেন, মহিলা ইজতেমায় ধর্মপ্রাণ মা-বোনদের আসা-যাওয়াসহ সকল ধরণের নিরাপত্তার প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা থেকে অতিরিক্ত নারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করবেন।
বড়াইগ্রামের ইউএনও আনোয়ার পারভেজ বলেন, ব্যক্তি উদ্যোগে মহিলা বিশ্ব ইজতেমার আয়োজন করা হলেও প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তাসহ সার্বিক সহযোগীতা করা হবে।

এসএম/কেএস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category