বড়াইগ্রামে বাল্য বিয়ের বালি হলো তানিয়া

আশরাফুল ইসলাম, (বড়াইগ্রাম, নাটোর): বাল্য বিয়ের বলি হলো অষ্টম শ্রেণীর ছাত্রী তানিয়া (১৩)। তানিয়া নাটোরের বড়াইগ্রাম উপজেলার রামেশ্বরপুর গ্রামের আবু তাহেরের মেয়ে এবং রামেশ্বরপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী।

সোমবার দুপুরে তানিয়ে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী জানান, ছয়মাস আগে প্রতিবেশী রেজা সরকারের ছেলে শাকিল আহমেদের সাথে বিয়ে দেয় কিশোরী তানিয়ার। এরপর থেকেই মায়ের সাথে বিরোধে জরায় তানিয়া। তাকে নানা সময় জোড় করে শ্বশুর বাড়ি পাঠায় তার মা। সর্বশেষ গত বৃহস্পতিবার শ্বশুর বাড়ি থেকে বাবার বাড়ি আসে তানিয়া।

সোমবার পুনরায় তাকে শ্বশুর বাড়িতে যেতে বললে মায়ের সাথে ঝগড়া হয় তার। এরপ্রেক্ষিতে দুপুর ১২টার দিকে সকলের অগোচরে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠায়।

রামেশ্বরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরওয়ার হোসেন পিঞ্জু বলেন, বল্যবিয়ে কুফলের কারণেই শিশু তানিয়ার জীবন দিতে হলো। বাল্য বিয়ে না হলে এমনটা হতো না।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ইউডি মামলার প্রস্তুতি চলছে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category