ব্রাজিলে একদিনে করোনায় আক্রান্ত ২৯ হাজার

কালের সংবাদ আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। দেশটি প্রায় প্রতিদিনই উদ্বেগজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩১৩ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জনে দাঁড়িয়েছে। একই দিনে নতুন করে মারা গেছে আরো ৫৫৫ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে ৫৭ হাজার ৬৫৮ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আক্রান্ত ও মৃতের বৈশ্বিক তালিকায় এখন পযর্ন্ত ব্রাজিলে চেয়ে সংক্রমিত রোগীর সংখ্যা বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পযর্ন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২৬ লাখ ৩৭ হাজার ৭৭ এবং মারা গেছে ১ লাখ ২৮ হাজার ৪৩৭ জন।

উল্লেখ্য, ব্রাজিলে অনেক দেশের তুলনায় করোনা সংক্রমণ শুরু হয়েছিল বেশ পরে। সেখানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল গত ২৬ ফেব্রুয়ারি। কিন্তু এরপর থেকেই হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। দ্রুত সংক্রমণ বৃদ্ধির জন্য দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর খামখেয়ালিপনাকেই দায়ী করেছেন অনেকে। মহামারি শুরুর দিকে অনেকটা ডোনাল্ড ট্রাম্পের মতো তিনিও করোনা মহামারিকে মিডিয়ার তৈরি ‘আতঙ্ক’ এবং প্রাণঘাতী অসুখটিকে ‘সামান্য ঠাণ্ডা-জ্বর’ বলে মন্তব্য করেছিলেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category