Monday, November 29th, 2021




বিশ্বে করোনায় আরও ৪ হাজার মানুষের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৪ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক কালের সংবাদ ডেস্ক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে দৈনিক মৃত্যু এবং শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে এসেছে ৪ লাখের নিচে।

সোমবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৪ হাজার ১৯৯ জন মারা গেছেন। যা আগের দিনের চেয়ে এক হাজারের বেশি কম। এ নিয়ে করোনায় মোট মারা গেছেন ৫২ লাখ ১৬ হাজার ৮৬৬ জন।

এছাড়াও একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৬৪৮ জন। যা গতকালের চেয়ে প্রায় ৯৮ হাজার কম। এ নিয়ে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি ১৭ লাখ ৪০ হাজার ২৪৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৭১ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন।

টানা কয়েকদিন আক্রান্তের তালিকায় শীর্ষে থাকলেও গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে।

দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৭৯ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত।

এস সামিউল/ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category