Monday, March 1st, 2021




বিশ্বকাপের ৮ মাস আগেই অধিনায়ক ঠিক করেছে অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ৮ মাস আগেই অধিনায়ক ঠিক করেছে অস্ট্রেলিয়া

কালের সংবাদ ডেস্ক: নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে গেছে অস্ট্রেলিয়া। এরপর থেকেই শুরু হয়ে গেছে সমালোচনা। দুই ম্যাচে মোট ১৩ রান (১ ও ১২) করা অধিনায়ক অ্যারন ফিঞ্চের ওপর দিয়েই বেশি যাচ্ছে ঝড়টা। কেউ কেউ তার অধিনায়কত্ব নিয়েও তুলছেন প্রশ্ন।

তবে ভিন্ন কথাই ভাবছে অস্ট্রেলিয়া টিম ম্যানেজম্যান্ট। এখন দুই ম্যাচ খারাপ করলেও, ফিঞ্চের ওপর আস্থা হারাননি নির্বাচকরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় ৮ মাস আগেই তারা জানিয়ে দিলেন, অক্টোবরে ভারতের মাটিতে হতে যাওয়া টুর্নামেন্টটিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক থাকবেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম মেলবোর্ন হেরাল্ড সানকে সরাসরিই এ কথা বলেছেন অস্ট্রেলিয়া দলের তিন নির্বাচকের একজন জর্জ বেইলি। ফিঞ্চের অফফর্ম নিয়ে তারা চিন্তিত নন বলেও জানিয়েছেন।

বেইলি বলেছেন, ‘ফিঞ্চের গড় দারুণ। সে এখন দলের অধিনায়ক এবং সামনের বিশ্বকাপেও সে-ই অধিনায়ক থাকবে। তার ব্যাপারে চলা আলোচনা আমার কাছে বেহুদা কথাবার্তাই মনে হচ্ছে।’

নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য বেইলি যত সহজে কথাটি বলেছেন, আলোচনা ঠিক ততটাও সহজ নয়। সাবেক নির্বাচক মার্ক ওয়াহ পর্যন্ত মত দিয়েছেন ফিঞ্চকে বাদ দেয়ার পক্ষে।

ওয়াহ বলেছেন, ‘তার (ফিঞ্চ) কাজ হলো রান করা। কোনো ব্যাটসম্যানই রান না করে দলে টিকে যাওয়ার লাইসেন্স রাখে না। সেটা হোক অধিনায়ক বা অন্য কেউ।’

ফিঞ্চ বিন্দুমাত্র ছাড় পাননি মিডিয়ার কাছ থেকেও। সিডনি মর্নিং হেরাল্ড তাদের প্রতিবেদনে লিখেছিল, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের জায়গা নিশ্চিত করার দৌড় থেকে ছিটকে পড়ছেন ফিঞ্চ।

তবে বেইলি ঠিকই পাশে দাঁড়িয়েছেন অসি টি-টোয়েন্টি অধিনায়কের। তিনি বলেছেন, ‘সে খানিকটা আঁটসাঁট অবস্থায় ছিল। তবে সঠিক কাজগুলো করতে চেষ্টা করেছে এবং মেলবোর্ন রেনেগেডসের তরুণ দলকে দারুণ নেতৃত্ব দিয়েছে।’

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category