Wednesday, January 6th, 2021




‘বিনিয়োগে আকর্ষণীয় গন্তব্য বাংলাদেশ’

‘বিনিয়োগে আকর্ষণীয় গন্তব্য বাংলাদেশ’

কালের সংবাদ ডেস্ক: বাংলাদেশকে আকর্ষণীয় বিনিয়োগের গন্তব্যস্থল করতে বর্তমান সরকার ‘ইকোনমিক ডিপ্লোম্যাসি’ নীতি গ্রহণ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আগামী মাসের মধ্যে এলডিসি  থেকে বাংলাদেশের উত্তরণের সম্ভাবনা রয়েছে এবং সার্ক ও দক্ষিণ এশিয়া অঞ্চলে বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্যস্থল।

গতকাল মঙ্গলবার প্রথমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী অনলাইনভিত্তিক ‘ডিসিসিআই বিজনেস কনক্লেভ-২০২১’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এই অনলাইন কনক্লেভের আয়োজন করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই)।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। এ জন্য সরকার ‘ইকোনমিক ডিপ্লোম্যাসি’ নীতিতে আগামী কয়েক বছরের মধ্যে বৈশ্বিক বাজারে দেশীয় উদ্যোক্তাদের অভিগম্যতা বাড়ানো, দেশীয় পণ্যের রপ্তানির বাজার সম্প্রসারণ, বৈদেশিক বিনিয়োগ আকর্ষণ এবং তথ্য-প্রযুক্তির আদান-প্রদান বাড়ানো প্রভৃতি বিষয় প্রাধান্য দেবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান।

এস ইসলাম/ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category