বাস শ্রমিকের ওপর হামলা; রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

কালের সংবাদ ডেস্কঃ রাজশাহী থেকে ঢাকা রুটে সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু করবে।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, আগামীকাল শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এর আগে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।

তিনি বলেন এ ব্যাপারে তারা আজকে দুপুরে সংবাদ সম্মেলন করবেন। সেখানে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে বলেও জানান বিএনপি নেতা মিনু।

এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকা সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

বিষয়টি জানতে চাইলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, নাটোরে শ্রমিকদের সাথে ঝামেলা হওয়ার কারণে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটসহ অন্য আন্তঃজেলা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে। নাটোরের পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে আবারও রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল করবে।

 

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category