বাগেরহাটে ৯৭ জন ডেঙ্গু রোগী সনাক্ত

তানজীম আহমেদ, বাগেরহাট: বাগেরহাটে ৯টি উপজেলার মধ্যে রামপালে ছাড়া অন্য উপজেলাগুলোতে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সোমবার পর্যন্ত বাগেরহাটে জেলায় সরকারী হিসেবে আরো ৭জন ডেঙ্গুতে আক্রান্ত রোগীকে সনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এনিয়ে বাগেরহাট জেলায় সরকারী ভাবে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৯৭ জনে। তবে বেসরকারি ভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২০০ শতজনে ছাড়িয়েছে বলে বাগেরহাটের বেসরকারি হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারগুলো নিশ্চিত করেছে। নতুন করে মোরেলগঞ্জ উপজেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন জানান, এই উপজেলায় জাহাঙ্গীর আলম বাদশা (৫০), পান্নু (১৮), ফিরোজ (২৬), জাকির (৩০), সুমন (২৬) ও হাফিজুর (২৮) নামে ৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্তের পর তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাপাতাল ও বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলায় ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে বর্তমানে ১২ জনকে বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে, ১ জনকে মোংলা ও ১ জনকে চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাগেরহাটে সরকারী চিকিৎসা কেন্দ্রে ১২জন ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ২৫০ বেড হাসপাতালে ভর্তি রয়েছেন শিরিনা (১৪), সাথি (২২), এনি (১৯), তাসলিমা (৪০), সেলিম (১৭), বাবুল (৩৫), শুকরীয়া (২৩), শাহ আলম (৩৫), সোহাগ মীনা (২২), জায়েদ (৮), বিথি (২১), রাহেলা (৬০), মোংলা হাসপাতালে রবিউল (২০) ও চিতলমারী হাসপাতালে চয়ন মন্ডল (৩৫)। বাগেরহাটে সরকারী হিসেবে ৯৭জন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে গত ৬ আগষ্ট সকালে খুলনার সিটি মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌদি প্রবাসী শরণখোলা উপজেলার বেল্লাল মোল্লার স্ত্রী খাদিজা বেগম মারা গেছেন।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category