বাংলাদেশে ১১ হাজার বিদেশী অবৈধভাবে বসবাস করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

কালের সংবাদ অনলাইন ডেস্ক: ভিসার মেয়াদ শেষ হওয়ায় আফ্রিকাসহ বিভিন্ন দেশের প্রায় ১১ হাজার বিদেশী নাগরিক অবৈধভাবে বাংলাদেশে বসবাস করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকও ছিলেন। এসময় তিনি বলেন, তারা নানা অপরাধের সঙ্গে যুক্ত হয়ে পড়ছে। এ কারণে তাদের অনেকেই এখন কারাগারে।

এ বিষয়ে পাশে বসা স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা অবৈধভাবে এখানে অবস্থান করছেন, এরা ভিসা নিয়ে ঠিকই ঢুকেছিলেন। তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে কিংবা তারা অবৈধভাবে রয়েছে, কিংবা কোনো ক্রাইমে জড়িত হয়েছেন। তারাই আমাদের জেলখানায় রয়েছেন।’

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘জেলখানায় তাদের মেয়াদ শেষ হলেও দূতাবাসগুলোতে যোগাযোগ করার পরও নিয়ে যাচ্ছে না। এই রকম সংখ্যা রয়েছে। যারা অবৈধভাবে আছে তারা ক্রাইমের সঙ্গেও জড়িত হচ্ছে।

এই সংখ্যা শুধু যে ক্রাইমের সঙ্গে জড়িত ও তারা কারাগারে রয়েছে তা নয়। যারা ব্যবসা বাণিজ্য করতে আসে যারা হয়তো তাদের অজান্তেই তাদের মেয়াদ শেষ হয়ে গেছে এমন সংখ্যাও আছে। এই সব সংখ্যা মিলে ১১ হাজার।’

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category