Saturday, March 5th, 2022




বাংলাদেশের সবচেয়ে বড় অফলাইন টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ARENA OF VALOR

বাংলাদেশের সবচেয়ে বড় অফলাইন টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ARENA OF VALOR

কালের সংবাদ ডেস্ক: Arena of Valor বাংলাদেশে প্রথমবারের মতো Arena of Valor Bangladesh Championship নামে এস্পোর্টস (Esports) টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে । টুর্নামেন্টটি ১৬ ডিসেম্বর ২০২১ থেকে ২২ জানয়ুারি ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে এবং এতে ঢাকা, চট্টগ্রাম, ও খুলনার প্রতিযোগী দলগুলো 2,500,000 টাকা সমমল্যেূল্যের পুরস্কার জিততে প্রতিদ্বন্দ্বীতা করবে। টুর্নামেন্টটিতে ১২৮টি দল অংশ নিবে, যাতে প্রতিটি অঞ্চল থেকে ৩২টি দল অনলাইনে প্রতিযোগীতা করবে। প্রতিটি গ্রুপের শীর্ষ 2টি দল পরস্পরের সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে, বিজয়ী দল মধ্য-জানুয়ারিতে অনুষ্ঠিত গ্র্যান্ড ফাইনালে চলে যাবে ।

Arena of Valor একটি নামকরা 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন প্রতিযোগীতা(multiplayer online battle arena,MOBA) গেম। এটি DOTA 2 বা লিগ অব লেজেন্ডস (League of Legends)-এর অনুরূপ। এতে 5v5, 3v3, 1v1-সহ একাধিক গেমপ্লে মোড রয়েছে , এছাড়া এতে “হুক ওয়ারস’ (“Hook Wars’) মোডও রয়েছে যা খেলোয়াড়দের দক্ষতাকে চ্যালেঞ্জ করবে ও তাদের সেরা খেলোয়াড় সত্যিকারের চ্যাম্পিয়ন কি না তা প্রমাণ করবে। খেলাটিতে ডি সি কমিক্স (DC Comics), সোর্ড আর্ট অনলাইন (Sword Art Online), আল্ট্রাম্যান এন্ড ব্লিচ (Ultraman and Bleach)-এর মত ব্র্যান্ড সহযোগী প্লাটফর্ম থেকে যোগ দেওয়া লিজেন্ডারি নায়কদের সংখ্যা বাড়ছে এবং ভবিষ্যতে আরও অনেক যুক্ত হবে। পিসিতে খেলা সাধারণ MOBA খেলার সাথে পার্থক্য হচ্ছে , Arena of Valor মোবাইলে খেলা যায়। এর ফলে ভ্রমণের সময়ও খেলোয়াড়রা লড়াইয়ে যুক্ত হতে পারবেন, বন্ধুদের সাথে দল গড়তে পারবেন, এবং তৎক্ষণাৎ সারাবিশ্বের বন্ধুও খেলোয়াড়দের সাথে দলবদ্ধ হতে পারবেন।

প্রতিযোগিতা-জুড়ে এটি সক্রিয়করণের অংশ হিসেবে, বাংলাদেশী ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব তানভির এইচ তুশার, যিনি কিংগোপোলি (Kingopoly) নামে পরিচিত, এই টুর্নামেন্টটির প্রচার করবেন। তানভির তার রম্য ভিডিওর জন্য জনপ্রিয়, এছাড়া রয়েছে এপোলো গেমিং (Apollo Gaming) যিনি অত্যন্ত সুপরিচিত গেমিং  স্ট্রিমার ইউটিউবে যার ১৬০ হাজারের বেশি অনসুারী রয়েছে।

“আমি রোমাঞ্চিত যে বাংলাদেশে এ ধরনের একটি টুর্নামেন্ট প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে, আমি আমার নিজ শহর ঢাকার দলকে সমর্থনে করবো! সেরাদের সেরা দলগুলো একে অপরের বিপক্ষে লড়াই করতে দেখার অপেক্ষায়, দেখতে চাই কোন টিম কেমন খেলে,” বলেছেন, তানভির, কিংগোপোলি (Kingopoly)।

“এখানে অসংখ্য নায়কের দেখা পাবেন যাদের মধ্য থেকে আপনি আপনার টিমের জন্য খেলোয়াড় বেছে নিতে পারবে ন। দলগুলোকে  যুদ্ধক্ষেত্রের  বিজয়ীর বেশে দেখার অপেক্ষায় আছি, আশা করি তারা তাদের সেরাটা উপহার দিবে ও গ্র্যান্ড ফাইনালে জায়গা করে নিবে,” বলেছেন এপোলো গেমিং(Apollo Gaming)।

MOBA ভক্তরা এছাড়া টুর্নামেন্টে অংশ নেওয়া তাদের প্রি য় DOTA 2 ও লিগ অব লেজেন্ডস (League of Legends)-এর কন্টেন্ট ক্রিয়েটরদেরকে ও খুজেঁ নিতে পারবে, এদের মধ্যে রয়েছে জনাব ট্রিপল আর (Triple R), ইট্জ ক্যাবো (Itz Kabo), গেমিং উইথ জাহিদ (Gaming with Zahid), ও আরো অনেকে।

টুর্নামেন্টটিকে 2টি ধাপে ভাগ করা হয়েছে: অফলাইন/অনলাইন বিজয়ী এবং গ্র্যান্ড ফাইনাল।128টি টিম 25 ডিসেম্বর থেকে ১৭ জানয়ুারি পর্যন্ত শহরে ও অনলাইনে বিজয়ী দল হওয়ার জন্য খেলবে এবং তাদের মধ্য থেকে শীর্ষ ৮টি দল ২১ জানুয়ারী অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফাইনালে খেলবে। গ্র্যান্ড ফাইনালে একদিন মোট ৩টি করে খেলা অনুষ্ঠিত হবে। প্রমিত পয়েন্ট বিতরণ পদ্ধতি ব্যবহার করে লিডারবোর্ডের  পয়েন্ট ভাগ করা হবে। বিজয়ী দল 2,500,000 টাকা সমমল্যেূল্যের পুরস্কার পাবে।

সব খেলা ২৫ ডিসেম্বর ২০২১ থেকে শুরু করে ২২ জানয়ুারি ২০২২ তারিখে সরাসরি সম্প্রচার করা হবে – নজর রাখুন এবং টুর্নামেন্ট সময়সূচি এখানে দেখুন AOVEsportsBD.com! সরাসরি খেলা দেখতে এছাড়া আপনি Arena of Valor-এর YouTube, Instagram ও Facebook-এ আনুষ্ঠানিক চ্যানেলে লগইন করতে পারেন।

ARENA OF VALOR পরিচিতি
Arena of Valor একটি নামকরা 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন প্রতিযোগিতা (multiplayer online battle arena, MOBA) গেম যা ৩০টিরও বেশি দেশে প্রকাশিত হয়েছে এবং এতে দৈনিক 10 মিলিয়নেরও বেশি সক্রিয় সদস্য রয়েছে ! গেমটি বাংলাদেশের খেলোয়াড়দের জন্য পরিমার্জিত করা হয়েছে যাতে তারা 96.75MB প্যাকেজ ও ঢাকা, বাংলাদেশে অবস্থিত গেম সার্ভার ব্যবহার করে MOBA শ্রেণিতে সেরা গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে পারে। খেলোয়াড়গণ একাধিক গেম মোড -এ প্রতি দ্বন্ধীতা করবে, যেমন- প্রমিত বা  র্যাংক মোড যাতে গড়ে 12-18 মিনিট সময় থাকবে।

ট্রাভার্স হচ্ছে একটি ক্লাসিক তিন-লেনের ক্ষেত্র যেখানে অসংখ্য টাওয়ার থাকবে, যেগুলো থেকে জঙ্গলে লুকিয়ে থাকা শত্রুপক্ষ ও অন্যান্য বিষয়ের উপর নজর রাখা হবে। জঙ্গল, লেন, ও টাওয়ারের আশ্রয়ে থেকে, প্রথম আঘাত করুন ও শত্রুপক্ষের মেরুদণ্ড গুড়িয়ে দিন। সহজে নিয়ন্ত্রণ করা যায় বলে , যা বিশেষত মোবাইলে খেলার উপযোগী করে তৈরি করা হয়েছে , খেলোয়াড়রা সহজে আঘাত করে নিমিষে শত্রুপক্ষকে পরাজিত করতে পারে ! আরো তথ্যের জন্য, অনুগ্রহ করে Arena of Valor-এর আনুষ্ঠানিক অ্যাকাউন্ট গুলো পরিদর্শন করুন: Facebook, Twitter, Instagram ও YouTube।

এস সামিউল/ 

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category