Friday, July 1st, 2022




বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও ত্রাণসামগ্রী বিতরণ-বিজিবির উদ্যোগে

কালের সংবাদ ডেস্ক: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) বিজিবির-এর ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার গোয়াইনঘাট উপজেলাধীন রুস্তমপুর ইউনিয়নের সীমান্তবর্তী বিছনাকান্দি বিওপির দায়িত্বপূর্ণ বগাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবার এবং কোম্পানীগঞ্জ উপজেলাধীন উত্তর রনিখাই ইউনিয়নের সীমান্তবর্তী কালাইরাগ বিওপির দায়িত্বপূর্ণ নাজিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার লালপুর ইউনিয়নের সীমান্তবর্তী বন্যাদুর্গত ৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্বাবধানে জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী মানিকপুর বিওপির দায়িত্বপূর্ণ মানিকপুর, সরিষাকুড়ি, বাখরসাল, মুমিনুল, আনারশি এবং রারাই গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবার এবং সুলতানপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সেনাপতির চক, সুলতানপুর, লালুরগ্রাম, ইছাপুর এবং শহিদাবাদ গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ময়মনসিংহ বিজিবির সেক্টরের আওতাধীন নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)-এর ব্যবস্থাপনায় অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সীমান্তবর্তী বন্যাদুর্গত মধ্যনগর এলাকায় ফ্রী মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়। উক্ত মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত মহেশখোলা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ১০০০ জন মানুষকে জরুরি চিকিৎসা সেবা করা হয় এবং একইসাথে তাদের মাঝে বিনামূল্যে বিভিন্ন বিভিন্ন প্রকার ঔষুধ যেমন-এ্যাজিথ্রোমাইসিন, সিপ্রোফ্লক্সাসিন, লোরাটিডিন, প্যারাসিটামল, সেফিক্সিম, সেফ্রাডিন, অমিপ্রাজল, ডক্সিসাইক্লিন এবং আরএসসহ মোট ৬৫টি গ্রুপের ২১,৫০০টি বিভিন্ন প্রকার ট্যাবলেট/ক্যাপসুল/সিরাপ/ওয়েনমেন্ট বিতরণ করা হয়।

বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাদুর্গত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।

এস চৌধূরী/-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category