বন্ধুদের মিলন মেলা ও নৈশভোজ অনুষ্ঠিত

খায়রুল ইসলাম, কালের সংবাদ ( উত্তরা, ঢাকা): ছোটবেলায় বইয়ে পড়েছি – মানুষ সামাজিক জীব ! এর কারণ হলো মানুষ একা বসবাস করতে পারে না। মানুষ নিয়েই সমাজ গঠিত আর সমাজেই বসবাস করে মানুষ। সমাজ ও মানুষ একে অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। তাই সমাজে বাস করতে হলে, প্রতিদিন কারো না কারো সহযোগিতার প্রয়োজন হয়। কাউকে না কাউকে আপন করতে হয় ।

আর অন্যকে আপন করে নেওয়ার নামই বন্ধুত্ব। তবে বন্ধুত্ব এমন একটি বন্ধন, এতে থাকে স্বার্থহীন ভালোবাসা। পৃথিবীর অন্যতম নিষ্পাপ সম্পর্কের একটি হল ‘বন্ধুত্ব’।একে অন্যের সুখে-খুশিতে লাফিয়ে ওঠা; একে অন্যের দুঃখে পাশে দাঁড়ানো, মন খুলে কথা বলা, হেসে গড়াগড়ি খাওয়া আর চূড়ান্ত পাগলামি করার নামই ‘বন্ধুত্ব’। আধুনিকতার ছোঁয়ায় ‘বন্ধু’ শব্দটির পরিবর্তে ‘ফ্রেন্ড’ শব্দটিতেই বেশি অভ্যস্ত হয়ে পড়েছে। তবে বাংলা ‘বন্ধু’ শব্দটির মাঝে যে আবেদন আছে, তা অস্বীকার করার উপায় নেই।

তাই তো “আমরা বন্ধু” এই বিশ্বাসের ভিত্তিতে বসন্তের পরন্ত বিকেলে রাজধানীর উত্তরা ১৩ নং সেক্টরে বন্ধুদের আয়োজনে মহিলা বন্ধুদের মিলন মেলা  ও নৈশভোজ অনুষ্ঠিত হয় ।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৫ ঘটিকার সময় রাজধানীর উত্তরা ১৩ নং সেক্টরের জমজম টাওয়ারের ৬ষ্ঠ তলায় অবস্হিত ফুড কোটে এক বর্নাট্য আয়োজনের মধ্যদিয়ে মহিলা বন্ধুদের মিলন মেলায় অংশগ্রহন করেন বিগত ১০ বছরের আত্মিক বন্ধনে আবদ্ধ “আমরা বন্ধু” এর সদস্যবৃন্দ । একই রঙের পোশাক পড়ে সকল বন্ধুরা মিলিত হন মিলন মেলায়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নৈশভোজে অংশ নেন সবাই।সাংস্কৃতিক অনুষ্ঠানে সবাই নিজের মতো করে পছন্দ মতো গান ও নিত্য প্রদর্শন করে অন্য বন্ধদের অনন্দ দেন ।

অনেকেই সকালে হাঁটাতে বের হন, কেউ বা বিকেলে ছোট বাচ্চাদের খেলার জন্য নিয়ে যান মাঠে । রাজধানীর হাজারো গাড়ি আর রিক্সার ভিড়ে রাস্তায় হাঁটা খুবই বিপদ জনক, তাই সবাই সকালে বা বিকেলে হাঁটার জন্য পার্ককেই নিরাপদ বলে বেছে নেন । এভাবেই একদিন দুদিন পার্কে হাঁটতে হাঁটতেই পরিচয়, তারপর বন্ধুত্ব । কারো কারো সাথে এ বন্ধুত্ব ১০ বছরও পেরিয়েছে এমনটাই বলেন অনেকে।

সবদিনই বন্ধুত্বের বন্ধন যেনো থাকে অটুট। জীবনে ভালো বন্ধু পাওয়া সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। এ পৃথিবীতে সব সম্পর্কই টিকে থাকে যত্নের ওপর । ভালো বন্ধু পাওয়া যেমন কঠিন, এর চেয়েও বেশি কঠিন এ বন্ধুত্ব সম্পর্ককে টিকিয়ে রাখা। আমরা বন্ধু ছিলাম, বন্ধু আছি, বন্ধু হয়েই থাকবো। আমরা শত বিপদেও বন্ধুত্ব বজায় রাখবো এমনটাই আশা সব বন্ধুদের।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category