বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল অবস্থা

মোঃ এমদাদুল হক দুলু, (বদলগাছী, নওগাঁ): নওগাঁর বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সের ডেণ্টাল চিকিৎসক ফেরদৌস আমিন তার কর্মস্থলে ৬বছর থেকে অনুপস্থিত থাকলেও চাকুরী এখনও বহাল রয়েছে। কর্মস্থলে দীর্ঘদিন নিরুদ্দেশ হয়ে থাকলেও তার পদ শূন্য না হওয়ায় এ পদে কোনো ডাক্তারকে পোস্টিং দিতে পারছে না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে প্রতিদিন চিকিৎসা নিতে আসা রোগীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। রোগীরা বার বার এসে ঘুরে যাওয়ার কারণে ঐ চিকিৎসকের কক্ষে তালা ঝুলিয়ে রেখেছে কর্তৃপক্ষ।

তথ্য সংগ্রহ কালে দেখা যায়, ডেণ্টাল চিকিৎসকের কক্ষে তালা ঝুলানো রয়েছে। উপরে লেখা রয়েছে মেডিসিন কনসালট্যান্ট। প্রায় ৪ বছর থেকে এরুমের তালা খোলা হয়নি বলে হাসপাতালে কর্মরত কয়েকজন কর্মচারি জানান।

বর্তমানে হাসপাতালে ডাক্তার সংকটে বেহাল অবস্থা দেখা দিয়েছে। কিছুতেই ডাক্তার সংকটের অবসান হচ্ছে না। বরাবরই উপজেলার ২লাখ মানুষের চিকিৎসা সেবা চলছে ১জন বা ২জন ডাক্তার দিয়ে। মাঝে মধ্যে দু এক জন ডাক্তার বদলি হয়ে আসলেও দু এক মাসের মধ্যে তারা আবারও চলে যায়। কয়েকজন মেডিকেল এ্যাসিস্টেন্ট দিয়ে চলছে হাসপাতালের চিকিৎসা সেবা। এ জন্যই সকল মেডিকেল অফিসারের কক্ষগুলি তালাবদ্ধ রয়েছে। ডেণ্টাল চিকিৎসক ফেরদৌস আমিন ২০১৪ সালের ২৬ এপ্রিল থেকে হাসপাতালে অনুপস্থিত থাকলেও কর্তৃপক্ষের কোনো মাথা ব্যথা নেই। ডাক্তার না থাকায় তালাবদ্ধ কক্ষে ডেণ্টাল চিকিৎসার যন্ত্রাংশ মরিচা ধরে নষ্ট হচ্ছে বলে জানা গেছে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কানিজ ফারহানা এর সঙ্গে কথা বললে তিনি জানান, বর্তমানে ২জন ডাক্তার রয়েছে। অতি কষ্টে হাসপাতালে চিকিৎসা সেবা পরিচালনা করা হচ্ছে। এছাড়া ডাক্তার ফেরদৌস আমিন নিরুদ্দেশ থাকায় দফায় দফায় কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category