বদলগাছীতে বালিকা বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে সস্ত্রাসী হামলা : গ্রেফতার ২

এমদাদুল হক দুলু, (বদলাগাছী, নওগাঁ): নওগাঁর বদলগাছীতে মিঠাপুর ইয়াকুবিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে মঞ্চসহ চেয়ার টেবিল ভাংচুর করে। বুধবার আছরের নামাযের বিরতির পর সন্ত্রাসীরা অনুষ্ঠানে এ হামলা চালায়।

উপজেলার নব নির্বাচিত ভাইচ চেয়ারম্যান ইমামুল হাসান তিতু এবং ঐ স্কুলের সহকারী প্রধান শিক্ষকসহ প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে জানা যায়, অনুষ্ঠান চলাকালীন সময়ে জামালগঞ্জ এলাকার একজন যুবক অনুমতি ছাড়া মঞ্চে শিক্ষার্থীদের নাচ গান মোবাইল ফোনে ভিডিও করেন। তাকে নিষেধ করার পরও ভিডিও ধারণ করেন । নিষেধ না শোনায় অনুষ্ঠান পরিচালনা কমিটির এক সদস্য তাকে চর থাপ্পর মারেন।

এঘটনাকে কেন্দ্র করে অনুষ্ঠান আছরের নামাযের বিরতি হলে জামালগঞ্জ ও চাপাডাল এলাকার ৪০-৫০জন সন্ত্রাসী হাতে হাতে রামদা নিয়ে অনুষ্ঠানে আক্রমন চালিয়ে মঞ্চসহ চেয়ার টেবিল ভাংচুর করে এবং স্থানীদের মারপিট করে।

এ সময় দর্শনার্থী ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। পরিস্থিতি দেখে আতংকে ৮ম শ্রেণীর ছাত্রী সৃষ্টিসহ ৩ জন শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলে। পরে ঐ শিক্ষার্থীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। এলাকাবাসী ধাওয়া করে জামালগঞ্জ এলাকার রবিউলসহ ২ জন সন্ত্রাসীকে আটক করে।

খবর পেয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন সংঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন । এ বিষয়ে ওসি জালাল উদ্দীনের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, ২ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category