Sunday, January 17th, 2021




বদলগাছীতে প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার কড়া নাড়ছে ৪৮ ভমিহীনদের দাড়ে

বদলগাছীতে প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার কড়া নাড়ছে ৪৮ ভমিহীনদের দাড়ে

মোঃ এমদাদুল হক দুলু, (বদলগাছী, নওগাঁ): সৌভাগ্য ফিরে পাওয়ার পথ আর বেশী দূরে নয়। অপেক্ষার পালা প্রায় শেষ। দু-এক দিনের মধ্যেই সেই সৌভাগ্যের দাড় খুলে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার যেন উপজেলার ৪৮ ভমিহীনদের দাড়ে এসে কড়া নাড়ছে।

প্রধানমন্ত্রীর ঘোষনা একটি পরিবারও গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় ৪৮ ভমিহীন পাচ্ছেন বসবাসের নতুন ঠিকানা। প্রধানমন্ত্রীর উপহারের সেই স্বপ্নের বাসস্থান আধাপাকা ইটের বাড়ী ঘর। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭৫ হাজার টাকা। ঘরগুলি বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির, সহকারী কমিশনার (ভমি) মোঃ সুমন জিহাদী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান তদারকিতে এ ঘরগুলি নির্মাণ কাজ প্রায় শেষের পথে। আগামী ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিব শতবর্ষের স্বপ্নের উপহার তুলে দিবেন ভ‚মিহীনদের হাতে। উপজেলার বসনয় গ্রামের উপকারভোগী রেখা বানু জানায় তার ৫-৬ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। এ অবস্থায় তার স্বামী তাকে ছেড়ে চলে গেছে।

তার থাকার কোন জায়গা নেই, মাথার উপর কোন ছাতা নেই। ঘর বুঝে পেলে তার বসবাসের একটি আশ্রয় হবে। তবে সেখানে যদি গরু-ছাগল, হাঁস-মুরগি পালনের কোন সুযোগ সুবিধা থাকে তাহলে খুবই সুবিধা হবে। পাত্রাবাড়ি গ্রামের আক্কাছ আলী ও জাহিদুল ইসলাম জানায়, এ ঘরগুলি হবে তাদের স্বপ্নের নতুন ঠিকানা। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আমরা খুব খুশি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলার জন প্রতিনিধিসহ সকলে সহযোগিতায় খাস জমি উদ্ধার পূর্বক ও সঠিক মনিটরিং এর মধ্যেমে উপকারভোগী যাচাই-বাছাই করে বদলগাছী উপজেলায় ৪৮ জন ভ‚মিহীনদের জন্য বরাদ্দকৃত ঘরের কাজগুলি সমাপ্ত করা হয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category