বঙ্গমাতার জন্মদিনে ইবি বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা 

মুনজুরুল ইসলাম নাহিদ, (ইবি, কুষ্টিয়া): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি  শ্রদ্ধা ও এবং ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানসহ সকল শহীদের আত্মার শান্তি কমানা করেছে ইসলামী বিশ্ববিদ্যায় বঙ্গবন্ধু পরিষদ।

শনিবার পরষিদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রেস বার্তায় বলা হয়েছে, বাঙালি জাতির যুগসন্ধিক্ষণের মহানায়ক বঙ্গবন্ধুর জীবন-মরণের সঙ্গী ছিলেন মহীয়সী এই নারী। তিনি ছিলেন বঙ্গবন্ধুর জীবনের রেণু। বাংলাদেশের রাজনীতিতে প্রেরণাদায়িনী এক মহীয়সী নারী।

দেশপ্রেমের অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক আন্দোলন ও সংগ্রামে আমৃত্যু নিজেকে জড়িত রেখেছেন বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব।  স্বামীর রাজনীতিতে সবরকম সহায়তার পাশাপাশি তিনি ছিলেন বঙ্গবন্ধুর রাজনীতির একজন সক্রিয় কর্মী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের নির্মম হামলায় শহীদ হন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীর এই শুভ দিনে আমরা  ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ পরিবার তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং সৃষ্টিকর্তার কাছে বঙ্গমাতাসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category