125544214444

বঙ্গবন্ধু‘র নীতিমালায় দেশ পরিচালনা করছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের সংবাদ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অসাম্প্রদায়িক নীতিমালায় সরকার দেশ পরিচালনা করছে। জাতির পিতা অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে গেছেন, সেই নীতিমালা অনুসরণ করেই আমরা চলছি।

বৃহস্পতিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ)’ সমাপনী কুচকাওয়াজ ও নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্ল্যাগ রেইজিং’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজকের প্যারেডের মাধ্যমে আনসার বাহিনী চৌকস একটি বাহিনী হিসেবে আত্মপ্রকাশ করেছে। সব সময় তাদের ভাল কাজের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে এই ব্যাটালিয়নকে সৃজন করা হয়েছে।

মুজিববর্ষের অনুষ্ঠানের নিরাপত্তা ও আনসার ব্যাটালিয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুজিবর্ষে দেশ-বিদেশের ভিআইপিদের অধিক নিরাপত্তা দেয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে।

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (আনসার ও সীমান্ত) জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত-সচিব সায়েদ আলী, অতিরিক্ত মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল কামাল মামুনসহ সদর দফতর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে তিনজন কৃতি প্রশিক্ষণার্থী ওমর ফারুক,ফয়সাল কবির, শাহিন আলমকে পুরস্কার বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

১০ সপ্তাহের মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট ১ হাজার ১৮৫ সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ নেন। পরে প্রধান অতিথি ফ্লাগ রেইজিংয়ের মাধ্যমে নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category