Tuesday, October 27th, 2020




ফ্রান্সে নবী (সা) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ

মেহেদী হাসান রাব্বী, মাগুরা: ফ্রান্সে নবী (সা) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মাগুরার মুসলিম জনসাধারণ।

ফ্রান্সে সরকারের সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এব্দো কর্তৃক বিশ্ব মানবতার শান্তির দূত মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কার্টুন প্রচার করে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। বাকস্বাধীনতার নামে এমন জঘন্যতম অন্যায় কোনো ভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছ।

মঙ্গলবার (২৭অক্টোবর) সকাল ১১ টায় মাগুরা প্রেসক্লাব চত্বরে মাগুরা মুসলিম জনসাধারণ ব্যানারে আয়োজিত মাগুরার তৌহিদী জনতা ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সমাবেশে বক্তরা বলেন, ফ্রান্সে রাসুল সাঃ কে নিয়ে ব্যাঙ্গাত্মক চিত্র প্রদর্শন করা নতুন নয়, উসমানী খেলাফত এর সুলতান দ্বিতীয় আব্দুল হামিদের শাসনামলেও এমন ঘৃণ্যকর্ম করেছিলো এবং শাস্তিও পেয়েছিলো। এহেন অসভ্য কর্মকাণ্ড বন্ধ না করলে বিশ্বব্যাপী ম্যাক্রো সরকারকে বয়কট করা হবে।

এই ঘটনায় ফ্রান্সকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকাণ্ড না করার ব্যপারে অঙ্গীকার করতে হবে। এজন্য বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, সরকারকে এই ঘটনায় ফ্রান্সের প্রতি রাষ্ট্রীয় নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

এছাড়াও ফ্রান্সের সাথে সবরকম কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তাদের সকল পণ্য এদেশে বয়কটের ঘোষণা দেয়ার দাবি জানান তারা।

মুসলমানরা তাদের নবীকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসে। বিশ্বনবীর মর্যাদা রক্ষার জন্য আমরা জীবন দিতেও কুণ্ঠিত হবো না। বীরের জাতি মুসলিমরা জেগে ওঠলে ফ্রান্সকে উচিত শিক্ষা দেয়া হবে।

ফ্রান্সের এমন নিকৃষ্টতম ঘটনায় আরব বিশ্বের নেতাদের নিরবতার সমালোচনা করে বক্তরা বলেন, আরব বিশ্বের মুসলিম নামধারী শাসকরা এখন বোবা শয়তানের ভূমিকা পালন করছে। ওরা ইসলাম ও মুসলমানদের বন্ধু নয়, ইউরোপের পা চাটা গোলামে পরিণত হয়েছে।

সমাবেশ শেষে বিক্ষুব্ধ জনতা মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। এসময় বিক্ষুব্ধ জনতা ইসলাম বিদ্বেষী সকল উগ্রবাদীদের বয়কট করার ঘোষণা দেয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category