Thursday, November 26th, 2020




ফকির লালন শাহ’র চল্লিশা উপলক্ষে পত্নীতলায় সাধু সঙ্গ অনুষ্ঠিত

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ: “সত্যবল সুপথে চল ওরে আমার মন, সত্য সুপথ না চিনিলে পাবিনা মানুষের দর্শন” এই প্রতিবাদ্যকে সামনে রেখে নওগাঁর পত্নীতলায় লালন একাডেমীর আয়োজনে ফকির লালন শাহ্’র ১৩০তম তীরধান (মৃত্যু দিবস) এ চল্লিশা উপলক্ষে পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার রাজপাট পলিপাড়া এলাকায় বুধবার রাতে লালন একাডেমীর নিজস্ব আশ্রমে সাধু সঙ্গ অনুষ্ঠিত হয়েছে।

লালন দর্শনের উপর সন্ধ্যা থেকে রাতভর ভক্তদের লালন সংগীত পরিবেশন ও আলোচনা অনুষ্ঠানে লালন একাডেমী খেউড়িয়া কুষ্টিয়া মাজার শরিফ ও সেবা সদন কমিটির খাদেম মারজান হোসেন বাবলু সাই এর সভাপতিত্বে পত্নীতলা লালন একাডেমীর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিপ্লব কুমার ঘোষের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা নিবার্হী কর্মকর্তা লিটন সরকার। প্রধান অতিথি বলেন, মহাত্মা ফকির লালন শাহ ছিলেন একজন আধ্যাত্মিক বাউল সাধক, মানবতাবাদী, সমাজ সংস্কারক এবং দার্শনিক।

তিনি ছিলেন ধর্ম-বর্ন ও দল নিরপেক্ষ মানুষ, তার জীবন আদর্শ বর্তমানেও সবার জন্য অনুসরনীয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা প্রকৌশলী সৈকত দাস, ওসি (তদন্ত) হাবিবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ রহমান, পত্নীতলা লালন একাডেমীর সভাপতি সমরেন্দ্র নাথ দাস, সাঃসম্পাদক প্রভাষক রাহেল আলম, যুগ্ম সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ, প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, সাংবাদিক দিলিপ চৌহান সহ অন্যান্য সুধী ও লালন ভক্তবৃন্দ প্রমুখ। আলোচনা সভা শেষে অনুষ্ঠানে রাতভর লালন ভক্তবৃন্দ লালন সংগীত পরিবেশন করেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category