Sunday, June 26th, 2022




প্রিমিয়ার লিগের দলবদল ; ব্রাজিলিয়ানদের নিয়ে কাড়াকাড়ি

প্রিমিয়ার লিগের দলবদল ; ব্রাজিলিয়ানদের নিয়ে কাড়াকাড়ি

কালের সংবাদ ডেস্কঃ ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরুর দামামা বেজে উঠেছে। মাসখানেক আগে থেকেই দলগুলো নিজেদের গুছিয়ে নিচ্ছে। তিন ব্রাজিলিয়ানকে ঘিরেই দলগুলোর বেশি আগ্রহ। তারা হলেন- লিডস ইউনাইটেডের রাফিনিয়া, ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল জেসুস এবং এভারটনের রিচার্লিসন।

একাধিক ক্লাব এই তিনজনকে দলে ভেড়াতে মাঠে নেমেছে।

লিডস ইউনাইটেডের ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া ৬০ ম্যাচে করেছেন ১৭ গোল। পারফর্মেন্স আহামরি না হলেও তাকে ছাড়তে রাজি নয় লিডস। তবে ২৫ বছর বয়সী রাফিনিয়াকে পেতে মাঠে নেমেছে বার্সেলোনা, আর্সেনাল, টটেনহাম, চেলসি আর ওয়েস্ট হ্যামের মতো ক্লাবগুলো। লিডসের সঙ্গে ট্রান্সফার ফি নিয়ে দর কষাকষি চলছে। আর্সেনাল নাকি ইতোমধ্যে আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছে রাফিনিয়ার জন্য।

ম্যান সিটিতে দীর্ঘ ৬ বছর কাটানো ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস সর্বশেষ মৌসুমে একাদশে খুব একটা সুযোগ পাননি। তার ওপর আর্লিং হরলান্ড সিটিতে যোগ দেওয়ায় জেসুসের দলবদল অনেকেই নিশ্চিত মনে করছেন। সিটির হয়ে ৫৮ গোল এবং ২৯ অ্যাসিস্ট করা জেসুসকে পেতে লড়াইয়ে নেমেছে আর্সেনাল, চেলসি এবং টটেনহ্যাম। কিন্তু তাকে দলে নিতে গুনতে হবে ৫ কোটি পাউন্ড।

অন্যদিকে এভারটনের হয়ে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। মোটকথা, তার পারফরমেন্সের সৌজন্যেই এভারটন প্রিমিয়ার লিগে টিকে আছে। প্রতিপক্ষ রক্ষণের কাছে রিচার্লিসন হলেন মূর্তিমান আতঙ্ক। ইংলিশ ফুটবলে গুঞ্জন চলছে যে, আর নাকি এভারটনে থাকতে চাইছেন না ব্রাজিল তারকা। তবে তার সম্ভাব্য গন্তব্য নিয়েও কোনো আলোচনা নেই। সত্যিই যদি রিচার্লিসন এভারটন ছাড়ার ঘোষণা দেন, তবে নিশ্চিতভাবেই তাকে পেতে মাঠে নামবে অনেক দল।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category