Thursday, November 5th, 2020




প্রাথমিকে দেশ সেরা প্রধান শিক্ষিকা নওগাঁর ফাতেমা খাতুন

প্রাথমিকে দেশ সেরা প্রধান শিক্ষিকা নওগাঁর ফাতেমা খাতুন

শহিদুল ইসলাম জি এম মিঠন, নওগাঁ: প্রাথমিক বিদ্যালয় (শিক্ষা প্রতিষ্ঠানের) দেশসেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন নওগাঁ জেলা সদর উপজেলার কির্ত্তীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ ফাতেমা খাতুন।

‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯’ উপলক্ষে তাকে দেশের সেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নাজমা শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধান শিক্ষিকা ফাতেমা খাতুন ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালে নওগাঁর মহাদেবপুর উপজেলার বাগধানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা হিসেবে যোগদান করেন। দীর্ঘ ৩১ বছরের চাকুরি জীবনে তিনি বেশ কিছু বিদ্যালয়ে সততার সাথে চাকুরী করেছেন।

তিনি তার বিদ্যালয়ে জেলার প্রথমে স্থানীয় উদ্যোগে ২০১৮ সালে বায়োমেট্রিক হাজিরা ও ৬টি সিসি ক্যামেরাও স্থাপন করেন। এবং তিনি জেলা প্রশাসন থেকে পরপর ৪ বার জেলার সেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে নওগাঁ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোসাঃ নাইয়ার সুলতানা প্রতিবেদককে জানান, এটি নওগাঁ জেলাবাসীর জন্য একটি সুখবর। নওগাঁয় এমন একজন গুণী শিক্ষিকা আছেন যার অনুপ্রেরণায় আরো শিক্ষক/ শিক্ষিকাদের অনুপ্রাণিত করিবে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category