Wednesday, February 17th, 2021




প্রধানমন্ত্রীর জীবনের জন্যও হুমকি শাজাহান খান : রিজভী

প্রধানমন্ত্রীর জীবনের জন্যও হুমকি শাজাহান খান : রিজভী

কালের সংবাদ ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান কী ছিলেন জানি না। ১৯৭২ সালের পর থেকে নিজেকে ‘মুক্তিযোদ্ধা’ বলে দাবি করেন তিনি। জিয়াউর রহমান ও শাজাহান কি এক জিনিস? এই শাহাজান এখন মিটিং করছেন, কীভাবে জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিল করা যায়।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী হাসিনাকে স্মরণ করিয়ে দিতে চাই, আপনাকে প্রস্তুত থাকতে হবে। শাজাহান খান শুধু খেতাব নয়, আপনার জীবনের জন্যও হুমকি হতে পারে। যদি একটা পটপরিবর্তন ঘটে, এদের ভূমিকা কী হবে জানি না। কারণ ১৯৭২ থেকে ৭৫ সময়কালে আওয়ামী লীগের লোকজনদের খুঁজে খুঁজে মেরেছে এই শাহজাহান। কারণ তিনি একজন গণবাহিনীর নেতা ছিলেন। মাদারীপুরে জাসদের নেতা ছিলেন।

‘শাজাহান খান সভ্যতার ধার ধারে না’ এমন মন্তব্যের জবাবে রিজভী বলেন, আপনাদের মনে আছে, পরিবহনের বাস যখন মানুষ চাপা দিয়ে মারে তখন সেটাকে তিনি ‘বৈধ’ মনে করেন। পরিবহনের বাস শিশুদের থেঁতলে দিয়ে যায়, আর তিনি হাসতে হাসতে বলেন ‘এগুলো কিছুই না’।

এ সময় বিএনপির এই শীর্ষনেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, জিয়াউর রহমানের নাম সবার হৃদয়ে আছে। কয়েকজন সন্ত্রাসী মাফিয়া এই মহান নেতার খেতাব বাতিলের কথা বললেই তাঁর ঐতিহাসিক অবদান মুছে ফেলা যাবে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

একে  খন্দকার/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category