Friday, May 27th, 2022




প্যারিসে গাইতে পারলেন না ইমরান

প্যারিসে গাইতে পারলেন না ইমরান

কালের সংবাদ ডেস্কঃ ফ্রান্সের রাজধানী প্যারিসে বাঙালিদের আয়োজনে গাইতে গিয়েছিলেন ইমরান মাহমুদুল। শেষ পর্যন্ত হামলা ও আয়োজকদের হামলাকারীদের সংঘর্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে। যদিও ইমরান দু-একটি গান গাইতে পেরেছিলেন, কিন্তু আকস্মিক হামলায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশি এই গায়ক। ঘটনাস্থল থেকে পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, প্যারিসে বাঙালি প্রবাসীরা বৈশাখী মেলার আয়োজন করেছিল। এই বৈশাখী মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশি গায়ক ইমরান মাহমুদুলকে আমন্ত্রণ জানানো হয়। প্যারিসের রিপাবলিক চত্বরে গত ২৩ মে ইমরানের গান পরিবেশনার দিন নির্ধারিত ছিল। এদিন তিনি মঞ্চে উঠে, ‘বলতে চেয়ে মনে হয়…’ গাইতে শুরু করলেই একদল যুবক মঞ্চে উঠে পড়ে। পরে আয়োজকরা তাদের মঞ্চ থেকে নামিয়ে দেন।

প্রত্যক্ষর্শী রুমেল নামের একজন বলেন, ‘ইমরান গাইতে উঠলে প্রথমে মঞ্চে থাকা নিয়ে ঝামেলা হয়। সেই ঝামেলা মিটে গেলেও মূলত জিইয়ে ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলেও পরে যুবকরা এসে মঞ্চে হামলা করে। এ সময় যন্ত্রশিল্পীরা কোণঠাসা হয়ে পড়েন। দুই পক্ষে কিল-ঘুষি, লাথিসহ মারপিট চলতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে ও একজনকে গ্রেপ্তার করে। ‘

অনুষ্ঠান উপভোগ করতে আসা প্রবাসী বাংলাদেশিরা বলছিলেন, ‘বিদেশের মাটিতে বাংলাদেশিদের এমন কর্মকাণ্ড খুবই দুঃখজনক। এটা আমাদের সম্মান ক্ষুণ্ন করে। ‘

হামলার অভিযোগে পুলিশ একজনকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এ ছাড়া রিপাবলিক চত্বরের বৈশাখী মেলা এলাকা প্যারিসের আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ঘটনাস্থল দীর্ঘ সময় ঘিরে রাখে।

একে আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category