মাহবুবুর রহমান

পোরশায় বিসিএস পাশ করে নিজ গ্রামে রোগী দেখছেন ডাক্তার মাহবুবুর রহমান

সালাউদ্দীন আহম্মেদ, (পোরশা,নওগাঁ):নওগাঁর পোরশায় সদ্য ৩৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ এমবিবিএস ডাক্তার মোঃ মাহবুবুর রহমান (মুক্তি) রোগী দেখেছেন তার নিজ গ্রামে।গতকাল শনিবার নাম মাত্র ৫০টাকা ফিতে উপজেলার নিতপুর ইউনিয়নের চকবিষ্ণপুর গ্রামের পল্লী চিকিৎসক কাইউমের ফার্মেসীতে এ চিকিৎসা সেবা দেন তিনি। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত প্রায় শতাধিক রোগীর চিকিৎসা করেন তিনি।
স্বল্প খরচে একজন এমবিবিএস ডাক্তারের চিকিৎসা সেবা পেয়ে বেশ আনন্দিত এলাকার রোগীরা। একই সাথে তাদের গ্রামের ছেলে ডাক্তার হওয়ার নিজেদের ভাগ্যবান ভাবার পাশাপাশি গর্ববোধ করেছেন তারা। এদিকে প্রতি মাসে অনন্ত একবার করে হলেও  গ্রামের দুঃস্থ, অসহায় সহ অন্যান্য রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য দাবি জানিয়েছেন গ্রামবাসী।
তাদের দাবির সাথে একমত পোষণ করেন ডাক্তার মাহবুবুর রহমান। তিনি জানান, এখানে আমার মা- বাবা, ভাই-বোন, আত্মীয় স্বজন সকলেই আছেন। তাদের দয়া, দোয়া ও ভালোবাসায় আজ আমি একজন এমবিবিএস ডাক্তার হতে পেরেছি। কাজেই আমি যখনি সুযোগ পাবো সবার আগে আমি আমার এলাকার মানুষের চিকিৎসা সেবা প্রদান করার চেষ্টা করব।
উল্লেখ্য, ডাক্তার মাহবুবুর রহমান (মুক্তি) পোরশা উপজেলার চকবিষ্ণপুর গ্রামের  মোঃ মাহাতাব উদ্দিন (মানিক)  এর ছেলে।
এমবিবিএস পাশ করার পর ৩৯তম বিসিএস পরীক্ষায় সফলতার সহিত উত্তীর্ণ হন এবং ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল এ এমডি রেডিওলোজী কোর্স  এ আবাসিক মেডিকেল অফিসার হিসেবে কর্মরত  এবং সিএমইউ  আলট্রাসোনোগ্রাফি (ঢাকা)  সম্পূর্ণ  করেন।বর্তমানে তিনি নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন।
এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category