পিয়াজের দাম বৃদ্ধিতে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের চায় জামায়াত

কালের সংবাদ ডেস্ক: রাজধানীসহ সারা দেশে অব্যাহতভাবে পিয়াজের দাম বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একই সঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগের দাবি জানিয়েছে জামায়াতে ইসলামী।বৃহস্পতিবার সংগঠনটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, অযৌক্তিভাবে পিয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশের ভুক্তভোগী জনগণসহ আমরা সবাই গভীরভাবে উদ্বিগ্ন। পিয়াজের মূল্য সাধারণ জনগণের নাগালের বাইরে চলে গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, কয়েক দিন আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, ১০০ টাকার কম কেজি দরে পিয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই এবং বিদেশ থেকে পিয়াজ আমদানি করা হচ্ছে। পিয়াজের চালান দেশে এসে পৌঁছালে পিয়াজের দাম কমে আসবে।

কিন্তু আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বর্তমানে বাজারে প্রতি কেজি পিয়াজ ২০০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। পিয়াজের মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। জনগণের মধ্যে চরম হতাশা বিরাজ করছে।

জামায়াতের প্রশ্ন, পিয়াজের বাজার কারা নিয়ন্ত্রণ করছে? তারা কী এতই শক্তিশালী যে, সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না? পিয়াজের মূল্যবৃদ্ধি অসাধু ব্যবসায়ীরা নাকি সরকার নিজেই বা তাদের দলীয় লোকদের দ্বারা সিন্ডিকেট তৈরি করে বাড়াচ্ছে?

পিয়াজের দাম জনগণের ক্রয়সীমার মধ্যে সীমিত রাখতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা উল্লেখ করে এ দায় কাঁধে নিয়ে বাণিজ্যমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ দাবি করেছে জামায়াত।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category