Friday, July 1st, 2022




পরিবারের যোগসাজশে ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক আকিজ গ্রুপের হিসাব রক্ষক

পরিবারের যোগসাজশে ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক আকিজ গ্রুপের হিসাব রক্ষক

খন্দকার নজরুল ইসলাম মিলন, মাগুরা: পরিবারের যোগসাজশে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পালিয়েছেন আকিজ গ্রুপের মাগুরা অফিসের হিসাবরক্ষক আতিকুর রহমান ভুঁইয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, আতিকুর রহমান ভুঁইয়া, পিতাঃ মৃত আব্দুর রাজ্জাক ভুঁইয়া সাং পাছজন্তিরহার, থানাঃ ফরিদপুর জেলাঃ পাবনা দীর্ঘদিন আকিজ বিড়ি ফ্যাক্টরি লিঃ, আনছার আলী কলোনী, মাগুরা অফিসে হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন। অফিসের সকল হিসাব ও অর্থ আতিকুর রহমান নিজ দায়িত্বে হিসাব রাখা ও কোম্পানিতে জমা দিয়ে আসছিলেন। তবে সাম্প্রতিক সময়ে হিসাব নিরিক্ষার মাধ্যমে কোম্পানির প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাত এর দ্বায়ে অভিযুক্ত হন আতিকুর।

এর পর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে অর্থ আত্মসাৎ এর ব্যাপারে স্বীকার করে আতিকুর। আত্মসাৎকৃত অর্থ আতিকুর তার ভগ্নীপতি, ভাই, শ্যালক, শ্বশুর ও স্ত্রীকে দিয়েছেন বলে স্বীকার করেন।

আত্মসাৎকৃত অর্থের মধ্যে ২ লক্ষ টাকা শ্যালক রাসেল পিতাঃ আত্তাব মন্ডল, মাতাঃ শুকরান বেগম সাংঃ কান্দাইল, থানাঃ গুরুদাসপুর জেলাঃ নাটোরকে দিয়েছেন।তিনি ব্রাকের এরিয়া ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। সদস্যদের অর্থ আত্মসাৎ এর অভিযোগ এ তার পদন্নোতি আটকে ছিলো। তিনি আতিকুরের থেকে কোম্পানির টাকা ফেরত দেওয়ার শর্তে ধার নিয়েছেন।

১ লক্ষ টাকা ভাই আমিনুর রহমান ভুঁইয়া পিতাঃ মৃত আব্দুর রাজ্জাক ভুঁইয়া সাং পাছজন্তিরহার, থানাঃ ফরিদপুর জেলাঃ পাবনা কে দিয়েছেন। স্ত্রীর বাবা (শ্বশুর)কে অটো ভ্যান কিনে দিয়েছেন প্রায় পঞ্চাচ হাজার টাকা দিয়ে। বাংলাদেশ নেভিতে কর্মরত অন্য ভাইকে জমি কিনতে পঞ্চাশ হাজার টাকা দিয়েছেন। অবশিষ্ট টাকা তার স্ত্রী ভোগ বিলাসে ব্যায় করেছেন।

উল্লেখিত টাকা আতিকুর গত ২৫ জুন কোম্পানিতে ফেরত দেওয়ার কথা বলে ৩০ জুন পর্যন্ত ফেরত না দিয়ে পলাতক রয়েছেন।

এ ব্যাপারে মাগুরা সদর থানায় প্রাথমিক অভিযোগ দায়ের করেছেন আকিজ গ্রুপের পক্ষ থেকে টেরিটরি অফিসার শাহ আলম।

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category