পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) বুধবার : কাল থেকে শুরু পক্ষকালব্যাপী অনুষ্ঠান

কালের সংবাদ ডেস্কঃ আগামী বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আকর্ষণীয় ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) স্মরণিকা’ প্রকাশ করা হবে। এছাড়া জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রচার করা হবে। ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা মাসিক ‘অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’ পত্রিকার পবিত্র মিলাদুন্নবী (সা.) সংখ্যা প্রকাশিত হবে।

আগামীকাল মঙ্গলবার বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা শুরু হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বাদ এশা ওয়াজ করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতী মাওলানা মিজানুর রহমান ও ঢাকার মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক আল আযহারী।
মঙ্গলবার থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দেশবরেণ্য পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম মাহফিলে বয়ান করবেন। এছাড়াও বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় ২১ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী মহানবী (সা.) জীবন ও কর্মের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে বাদ আসর অনুষ্ঠেয় উক্ত সেমিনার রেকর্ডিং করে বাংলাদেশ বেতার ‘ক’ কেন্দ্র থেকে প্রত্যহ রাত ১০ টা ১৫ মিনিটে প্রচার করা হবে।

অপরদিকে আগামীকার মঙ্গলবার থেকে ৪ ডিসেম্বর-২০১৮ পর্যন্তÍ বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর সাহানে ইসলামী ক্যালিগ্রাফি, মহানবী (সা) এর জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী হবে। প্রতিদিন দুপুর দেড়টা থেকে রাত সাড়ে ৭ টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

এর পাশাপাশি বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আগামীকাল থেকে মাসব্যাপী ইসলামী বইমেলা শুরু হচ্ছে। মেলায় কুরআন-হাদিসসহ বিভিন্ন ইসলামী বই বিশেষ কমিশনে পাওয়া যাবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

সুত্র: বাসস

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category