পদ্মায় উত্তাল ঢেউ, ঘরমুখো যাত্রীরা ঝুঁকছেন ফেরিতে

কালের সংবাদ অনলাইন ডেস্ক: আবহাওয়ার স্বাভাবিক থাকায় শুক্রবার সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়েই চলছে। শিমুলিয়া প্রান্ত থেকে সবগুলো ফেরি, লঞ্চ ও স্পিডবোট অতিরিক্ত যাত্রী বোঝাই করে কাঁঠালবাড়ী ঘাটে এসে ভিড়ছে। সময় যতই বাড়ছে ততই যাত্রীদের চাপ বেড়ে চলছে। তবে বাতাসের কারণে পদ্মায় প্রচণ্ড ঢেউ থাকায় যাত্রীরা ফেরিতে ভিড় করছেন বেশি।

এদিকে যাত্রীদের নিরাপত্তায় ঘাটে সাদা পোশাকে পুলিশ-র‌্যাব সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে যাত্রীদের সুবিধার্থে রয়েছে মেডিক্যাল টিম, ভ্রাম্যমাণ আদালত। যাত্রীরা কোনো অভিযোগ করলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে মোট ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পিডবোট চলাচল করছে। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ঢেউ ও স্রোত থাকায় লঞ্চ চলাচলে একটু সময় বেশি লাগছে।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্র জানায়, লঞ্চ, ফেরি ও স্পিডবোট চলাচলে ব্যস্ত হয়ে উঠেছে এই নৌপথ। শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় থাকায় কাঁঠালবাড়ী ঘাট থেকে দ্রুত লঞ্চ ও ফেরিগুলো শিমুলিয়ার উদ্দেশে পাঠানো হচ্ছে। তবে স্রোত ও ঢেউয়ের কারণে কাঁঠালবাড়ী আসতে লঞ্চগুলোর সময় বেশি লাগছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক জসিম উদ্দিন শিকদার বলেন, পদ্মায় এখনও প্রচণ্ড বাতাস ও স্রোত বইছে। তবে তা বৃহস্পতিবারে চেয়ে কম। তাই আমরা ১৭টি ফেরি চালাতে সক্ষম হয়েছি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লঞ্চ ও স্পিডবোটের যাত্রীরা ফেরিতে ঝুঁকছেন তাই গাড়ি পারাপারে কিছু সমস্যা হচ্ছে।

 

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category