নড়াইলে মাদকবিরোধী সমাবেশে পুলিশ সুপার

উজ্জ্বল রায়, নড়াইল: ছাত্রছাত্রীদের স্মার্ট ফোন ব্যবহার করতে দেয়া যাবে না টিফিনের ফাঁকে কেউ স্কুল থেকে চলে যাচ্ছে কিনা,তা যাচাই করে দেখতে হবে’ নড়াইলে মাদকবিরোধী সমাবেশে পুলিশ সুপার। নড়াইল সদরের চাঁচড়া নফেল উদ্দিন বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ মার্চ) দুপুরে বিদ্যালয় চত্বরে মাদক বিরোধী এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি পিটু বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর ছায়েম আলী খান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুন্ডরিক বিশ্বাস।

অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, সমাজ থেকে মাদক দুর করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন। এক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের বিশেষ ভূমিকা রয়েছে। পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়ালেখায় মনোযোগী হতে হবে। তথ্য প্রযুক্তি ও মোবাইল ফোনের বাজে দিক পরিহার করতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের অগ্রণী ভূমিকা রয়েছে।

এদিকে বিদ্যালয়ে পড়ালেখার মান ভালো করতে শিক্ষক, শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও অভিভাবকদের সমন্বিত ভূমিকা প্রয়োজন। প্রতিদিন পাঠদানের প্রথম থেকে শেষ পর্যন্ত সবাই ক্লাসে উপস্থিত থাকছে কিনা বিষয়টি শিক্ষকদের নজর রাখতে হবে। প্রয়োজনে অভিভাবকদের অবগত করতে হবে। টিফিনের ফাঁকে কেউ স্কুল থেকে চলে যাচ্ছে কিনা, তা যাচাই করে দেখতে হবে। ছাত্রছাত্রীদের স্মার্ট ফোন ব্যবহার করতে দেয়া যাবে না। এতে উপকারের চেয়ে ক্ষতিকর দিকে শিক্ষার্থীরা বেশি মনোযোগী হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category