নড়াইলে ওয়ার্কার্স পার্টি সম্মেলনে কমিটি গঠন

উজ্জ্বল রায়,(নড়াইল):  সভাপতি শাহাজান, সাধারণ সম্পাদক স্বপ্না সেন বাংলাদেশের ওয়ার্কার্স পাটির নড়াইল সদর উপজেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় জেলা শিল্পকলা একাডেমীতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন সদর উপজেলা শাখার সম্পাদক কমরেড নওরোজ হোসনে।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পাটির নড়াইল জেলার সভাপতি ও সাবেক সংসদ সদস্য কমরেড শেখ হাফিজুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, কমরেড আমিরুল ইসলাম, পৌর কমিটির সম্পাদক কমরেড মাহমুদুলসাইফুল্লাহ, কমরেড ইব্রাহিম, কমরেড আব্দুস সাত্তার, কমরেড গিয়াস উদ্দিন রিকু, কংকন পাঠক, সঞ্জিত রাজবংশী, এনামুল হক, মনোরঞ্জন ও কমরেড শাহাজান মৃধাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে সকলে একসাথে দাঁড়িয়ে জাতীয় ও আন্তর্জাতিক সংগীত পরিবেশন করা হয়। এরপর প্রধান অতিথি তাঁর বক্তব্যের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন। এ সময় বিভিন্ন বক্তরা বলেন, পিছনের সবকথা ভুলে গিয়ে পার্টিকে এগিয়ে নেয়ার জন্য সকলে মিলে একসঙ্গে কাজ করতে হবে। দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু সমাজে ধনী-গরিবের বৈষম্য বেড়েই চলেছে। দেশের গুটি কয়েক লোকের হাতে সম্পদ জড়ো হচ্ছে। কিন্তু গরিব মানুষ এই উন্নয়নের সুফল পাচ্ছে না। কৃষক তার ফসলের ন্যয্য মূল্য না পাওয়ায় সর্বশান্ত হচ্ছে।

ঘুষ দুর্নীতিতে গোটা দেশ ছেয়ে গেছে। দেশের এই সংকটের হাত থেকে মেহনতী মানুষকে রক্ষা করতে আজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান। এরপর ‘দুনিয়ার মজদুর, এক হও এক হও’, ‘কেউ খাবে কেউ খাবে না, তা হবে না তা হবে না’, ‘খাস জমি ভূমিহীনদের, দিতে হবে দিতে হবে’ শ্লোগান দিতে থাকেন এবং সম্মেলনে কক্ষে অংশগ্রহণ করেন। সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে কমরেড শাহাজান মৃধাকে সভাপতি ও কমরেড স্বপ্না সেনকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট নড়াইল উপজেলা শাখা কমিটি গঠন করা হয়।

 

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category