নড়াইলে উন্নয়ন খুব দ্রুত : ক্রিকেটার এমপি মাশরাফী

উজ্জ্বল রায়,(নড়াইল): নড়াইল ২ এর উন্নয়নে সচিবালয়ের সাতটি দফতরে ব্যস্ত সময় পার করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।সারাদিন স্ব’রাষ্ট্র, শিক্ষা, দু’র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ, সমাজকল্যাণ, জনপ্রশাসন, অর্থ ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দফতরে ছুটে যান তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংস্কৃতিক বিষয়ক উপ কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু বিষয়টি নিশ্চিত করে জানান, মাশরাফী বিন মোর্ত্তজা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরে গিয়ে নড়াইল সদর উপজেলা ফা’য়ার সার্ভিস ও সিভিল ডিফে’ন্স স্টেশন দ্বিতীয় শ্রেণিতে উন্নীতকরণ, গাড়ি বরাদ্দ, নড়াইল ও লোহাগড়া থানার জন্য পুলিশ টহলের গাড়ি বরাদ্দের জন্য আবেদন করেন।

মাশরাফী শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে জেলা সদরের হবখালী আদর্শ কলেজের নির্মাণাধীন একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী স¤প্রসারণ, নড়াইলের আমাদা আদর্শ কলেজের একাডেমিক ভবন নির্মাণ, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে অডিটরিয়াম নির্মাণ, ১০ তলা বিশিষ্ট শতবর্ষ ভবন নির্মাণের জন্য আবেদনপত্র জমা দেন। এরপর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে আসেন মাশরাফী।

এ মন্ত্রণালয়ে গিয়ে নড়াইল-২ আসনের গরীব দুঃস্থ মানুষের শীত নিবারণে তিন হাজার কম্বল বরাদ্দ, নদী ভাঙন কবলিত এলাকার ক্ষ’তিগ্র’স্তদের জন্য আর্থিক অনুদান বরাদ্দ, ২০০ অস’চ্ছল পরিবারের জন্য ২০০টি ঘর বরাদ্দের আবেদন করেন। এরপর আসেন জন প্রশাসন মন্ত্রণালয়ে। এ দফতরে গিয়ে নড়াইল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের শ‚ন্যপদে দ্রæত কর্মকর্তা পদায়নের আবেদন জানান।

তারপর মাশরাফী ছুটে যান সমাজকল্যাণ মন্ত্রণালয়ে। দফতরটিতে গিয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় মন্ত্রী নিজেই ২০০ দরিদ্র-অসহায় রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রদান ও একটি বিশেষায়িত হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি দেন। এছাড়া নডাইল সদর ও লোহাগড়া উপজেলায় এক হাজার বয়স্ক ভাতা কার্ড ও এক হাজার বিধবা কার্ড বৃদ্ধি করে দেন।

পরের গন্তব্য হয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে। এই মন্ত্রণালয়ে গিয়ে নড়াইল-২ আসনের অন্তর্গত চারিখাদা ঈদগাহ ময়দানের সীমানা প্রাচীর ও নামাজের স্থান সংস্কারের আবেদন জমা দেন মাশরাফী। পরে ছুটে যান অর্থ মন্ত্রণালয়ে। মন্ত্রী আ হ ম মোস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় মাশরাফীকে তার নির্বাচনী এলাকার উন্নয়নের বিষয়ে নানাবিধ পরামর্শ দেন মন্ত্রী।

রবিবার সকালে ক্রিকেট মাঠের অনুশীলন শেষে সরাসরি সচিবালয়ে যান মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি প্রতিটি মন্ত্রণালয়ে নতুন আবেদন করেন। এছাড়া আগের করা বিভিন্ন আবেদনের ফলোআপ ও অগ্রগতি সম্পর্কে খোঁজ নেন। এসব মন্ত্রণালয়ে ঘোরাঘুরির সময় মন্ত্রী ও সচিবরা মাশরাফী বিন মোর্ত্তজার স্বপ্নের নডাইল বিনির্মাণে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category