নড়াইলের জনগণের কল্যাণে এমপি মাশরাফির বিশ্বখ্যাত কোম্পানির সাথে চুক্তি স্বাক্ষর

উজ্জ্বল রায়,(নড়াইল): মাশরাফি বিন মুর্তজার আহবানে সাড়া দিয়ে সম্প্রতি বিশ্বখ্যাত কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সঙ্গে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী ইউনিলিভার বাংলাদেশ নড়াইল জেলার বিভিন্ন পাবলিক প্লেসে হাইজেনিক পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানি সরবরাহের ব্যবস্থাসহ বিভিন্ন স্কুল ও কলেজের স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন এবং এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির উপর কাজ করবে।

এই চুক্তির মূল লক্ষ্য হলো, নড়াইল হবে দেশের প্রথম হাইজেনিক (স্বাস্থ্যকর) জেলা। নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা নড়াইলের জনগণের কল্যাণে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকেই নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন উল্লেখযোগ্য অনেকগুলি কাজ বাস্তবায়ন করেছে। যার সুফল ইতোমধ্যে ভোগ করছে নড়াইলের জনগণ।

তিনি যখন এই ফাউন্ডেশন চালু করেন তখন তিনি সংসদ সদস্য ছিলেন না, বর্তমানে তিনি সাংসদ। এদিকে মাশরাফির জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক সৌমেন বসু বলেন, ‘সরকারের বাইরে বিভিন্ন দেশি-বিদেশি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে নিজ এলাকায় নানা উন্নয়নমূলক কাজ করতে সংসদ সদস্যদের সচরাচর দেখা যায় না।

তবে আমাদের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা যেহেতু বাংলাদেশের একজন কিং ক্রিকেটার, তাই তিনি তার ব্যক্তিগত পরিচিতিকে কাজে লাগিয়ে সংসদ সদস্যের পাশাপাশি অন্য অনেককে স¤পৃক্ত করে নড়াইলের টেকসই উন্নয়ন করতে নিজ উদ্যোগে সামাজিক কাজ করে চলেছেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category