নীলফামারীতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী: নীলফামারীতে ধর্মীয় ভাবগার্ম্ভীজের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মষ্টমী পালিত হয়েছে।

শোভাযাত্রায় ঢাক, ঢোল, সানাই ও কাসর বাজিয়ে শ্রীকৃষ্ণ যুগে, যুগে যে লীলা করেছিল তা প্রর্দশন করা হয়। সত্য, ত্রেথা, দাফর ও কলি যুগের অবতারের লীলাও করেন ভক্তরা।

শুক্রবার (২৩ আগষ্ট) সকালে স্থানীয় শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ী মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় কালীবাড়ী মন্দিরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ পুজা উৎযাপন পরিসদ নীলফামারী জেলা শাখার সভাপতি এ্যাড. অক্ষয় কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা পরিসদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ভাইজ চেয়ারম্যান দীপক চক্রবর্তী, শান্তনা চক্রবর্তী, জেলা সিপির সভাপতি শ্রীদাম দাস, সদর উপজেলা পুজা উৎযাপন পরিসদের সহসভাপতি উত্তম কুমার রায়, দপ্তর সম্পাদক পরিতোষ কুমার ও মৃনাল কান্তি রায়, সুধির রায় প্রমুখ।

জেলা প্রশাসনের স্বার্বিক তত্বাবধায়নে ও হিন্দৃধর্মীয় কল্যান ট্রাষ্ট্রের আয়োজনে ওই মঙ্গল শোভাযাত্রা, প্রার্থনা ও আলোচন সভা অনুষ্টিত হয়।

এ উপলক্ষে নীলফামারীতে দিনব্যাপী বিভিন্ন মন্দিরে পুজা অর্চনা, হরিনাম সংকর্তীন ও নামযজ্ঞের আয়োজন করা হয়েছে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category