Thursday, June 23rd, 2022




নির্মাণকাজ শেষ, পদ্মা সেতু বুঝে পেল কর্তৃপক্ষ

নির্মাণকাজ শেষ, পদ্মা সেতু বুঝে পেল কর্তৃপক্ষ

কালের সংবাদ ডেস্কঃ পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। গতকাল বুধবার প্রকল্প কতৃর্পক্ষকে সেতুটির দায়িত্ব বুঝিয়ে দিয়েছে ঠিকাদরি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং করপোরেশন।

এর আগে গত মঙ্গলবার প্রকল্প সেতুর সব কাজ বুঝে নিয়ে ঠিকাদারকে টেকিং ওভার সার্টিফিকেট দেয় সেতু কর্তৃপক্ষ। বুধবার প্রকল্প ব্যবস্থাপক সই করার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে পদ্মা সেতুর নির্মাণ কাজ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের জানান, পদ্মা সেতুর শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। ছোট যেসব কাজ বাকি ছিল সেগুলোও শেষ হয়েছে। নদী শাসন, মূল সেতু, সংযোগ সড়ক ও সার্ভিস এরিয়া, জমি অধিগ্রহণ ও পুনর্বাসনসহ ছয়টি ভাগে পদ্মা সেতু প্রকল্পের কাজ হয়েছে।

তিনি আরো বলেন, সেতুর কাজ ২০১৪ সালের ২৬ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান চীনের মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং করপোরেশন (এমবিইসি)। কাজ শেষ হলেও প্রকল্পের মেয়াদ রয়েছে আরো এক বছর। ২০২৩ সালের ৩০ জুন এই প্রকল্প শেষ হবে। আগামী এক বছরের মধ্যে নির্মাণ কাজের কোনো ত্রুটি থাকলে, তা নিজ দায়িত্বে ঠিকাদারি প্রতিষ্ঠান মেরামত বা পুনঃনির্মাণ করে দেবে।

উল্লেখ্য, আগামী ২৫ জুন সেতুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category