Thursday, June 30th, 2022




নিজ বাসায় আত্মহত্যা করলেন ছাত্র ইউনিয়নের নেতা

নিজ বাসায় আত্মহত্যা করলেন ছাত্র ইউনিয়নের নেতা

কালের সংবাদ ডেস্কঃ ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক সাদাত মাহমুদ আত্মহত্যা করেছেন। বুধবার (২৯ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় তিনি আত্মহত্যা করেন বলে পরিবার সূত্র জানা গেছে। বুধবার (২৯ জুন) এশার নামাজের পর ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, পরিবারের সঙ্গে কথা বলে ও প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, পড়াশোনা ও অন্যান্য কারণে তিনি হতাশায় ছিলেন।

সেখান থেকেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারণা করছি। আমরা তার ছোট একটা সুইসাইডাল নোটও পেয়েছি। এ বিষয়ে একটি মামলা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

করোনাকালে শিক্ষার্থীদের ৫০ শতাংশ টিউশন ফি মওকুফের আন্দোলন করতে গিয়ে ‘ভাবমূর্তি ক্ষুণ্ণ’ করার অভিযোগ তুলে ২০২০ সালের নভেম্বরে সাদাতসহ দুই ছাত্রকে বহিষ্কার করে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। একই বছরের সেপ্টেম্বরে রাজধানীর বেইলি রোডের দেয়ালে ধর্ষণবিরোধী গ্রাফিতি আঁকার সময় সাদাতসহ ছাত্র ইউনিয়নের দুই নেতাকে গ্রেপ্তার করেছিল রমনা থানা পুলিশ। এছাড়া ২০২০ সালে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাদাত।

সাদাত মাহমুদ সর্বশেষ স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন বলে জানা গেছে।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category