নার্স তানিয়ার ধর্ষক ও খুনিদের ফাঁসির দাবিতে রংপুরে নারী মুক্তি ও নার্সদের মানববন্ধন

রেজওয়ান কবির রনি, (রংপুর): শনিবার ১৯ মে ২০১৯, ইবনেসিনা হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়ার ধর্ষক ও খুনীদের ফাঁসির দাবিতে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, স্বাধীনতা নার্সেস এসোসিয়েশন ও স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশনের যৌথ উদ্যোগে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে সকাল ১১.০০টায় মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার সদস্য আলো বেগমের সভাপতিত্বে উক্ত মানববন্ধন সমাবেশে বক্তব্য জেলা দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সদস্য শাপলা রায়। বক্তব্য রাখেন স্বাধীনতা নার্সেস এসোসিয়েশন রংপুর এর সভাপতি ফোরকান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স মোছাঃ আমিনা খাতুন, নার্সিং অফিসার সাহিদুর রহমান সাজু, স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন রংপুর এর সভাপতি তারেক ইসলাম, সদস্য সালমা আক্তার প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, দেশে আইন আদালত, প্রশাসন সবই আছে কিন্তু অপরাধীরা অপরাধ করে বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়।

গ্রেফতার হলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে জামিন পায়। আর অন্যায়ের শিকার, খুন ধর্ষণের শিকার নারী-শিশুর পরিবার দুয়ারে দুয়ারে ঘোরে বিচারের আশায়। ন্যায্য বিচার পাওয়ার জন্য এদেশে আন্দোলন করতে হয়। নতুবা অপরাধীর বিচার হয় না। নেতৃবৃন্দ রাষ্ট্র এবং প্রশাসনের কাছে দাবি জানান নার্স তানিয়া, মাদ্রাসা ছাত্রী নুসরাতসহ নির্যাতন, খুন, ধর্ষণের শিকার সকল নারী শিশুর পক্ষে বিশেষ ট্রাইবুনাল গঠন করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

তারা বলেন, ধর্ষক ও খুনীদের রক্ষায় জড়িত আইন ও প্রশাসনের লোকদেরও একই আইনের আওতায় বিচার করতে হবে। আর খুন, ধর্ষণ, নির্যাতন, বন্ধে এসবের উৎস মদ, জুয়া, প্রর্নোগ্রাফি বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category