নরসিংদীতে শিশু সায়মাসহ সব ধর্ষণ-হত্যার বিচার দাবিতে মানববন্ধন

এম,লুৎফর রহমান, নরসিংদী: রাজধানীর ওয়ারী বনগ্রামে ধর্ষণের পর গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে শিশু সামিয়া আফরিন সায়মাকে (৭) হত্যার প্রতিবাদ এবং বিচার দাবিতে মানববন্ধন করেছে নরসিংদী জেলার ৮টি সামাজিক সংগঠনের কর্মীসহ শিক্ষক শিক্ষার্থী ও অন্যান্য শ্রেণি-পেশার মানুষ।

শিশু সামিয়া আফরিন সায়মাসহ সব ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে শহরের কোর্ট রোডে নরসিংদী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা রাজধানীতে শিশু সামিয়া আফরিন সায়মা ধর্ষণ ও হত্যাসহ সব ধর্ষণ ও হত্যার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে বক্তারা বলেন,আসলে নির্যাতিতা এবং নির্যাতক এ দুটো বিষয় নিয়ে সমাজের বিষণ্ন অসুস্থ চেহারা দেখা যাচ্ছে। আমাদের দেশে নারী ধর্ষিতার সংখ্যার চেয়ে শিশু ধর্ষিতার সংখ্যা অনেক বেশি। কেন দেশের এই অবস্থা হলো, কেন একটি মানুষের মানবিক বিষয়টি এত খারাপ জায়গায় গিয়ে পৌঁছাচ্ছে? এসব মানুষের মানসিকতা আসলে কি রকমের ?

বক্তারা আরও বলেন, দেশব্যাপী হত্যা ধর্ষণসহ সব প্রকার নারী শিশু নির্যাতন বন্ধে প্রশাসনকে আরও কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয় এ মানববন্ধনে। এসব ন্যাক্কারজনক ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা না হলে অপরাধ আরও বাড়ার আশঙ্কা করেন মানববন্ধনে অংশগ্রণকারীরা।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category