0

নরসিংদীতে মহান স্বাধীনতা দিবস পালন

এম,লুৎফর রহমান, নরসিংদী: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী অনানুষ্ঠানিক ভাবে নরসিংদীতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে সকালে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আশরাফুল করি,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

পরে নরসিংদীবাসীর উদ্দ্যেশ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক। বর্তমানে দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সকলকে সহযোগিতার আহবান জানিয়ে এসময় জেলা প্রশাসক বলেন,দেশের এই পরিস্থিতিতে বিত্তবানদের সহযোগিাতার পাশাপাশি নরসিংদীতে অবস্থিত শিল্প কারখানায় থার্মাল স্ক্যানার ব্যবহার করে শ্রমিকদের কাজে যোগদান নিশ্চিত,কারখানা শ্রমিক ছাটাই না করা,অসুস্থ্য শ্রমিকদের ছুটিদান,প্রয়োজনে দরিদ্র শ্রমিকদের সহযোগিতার জন্য অনুরোধ জানান।

তিনি আরো বলেন,দেশের এই ক্রান্তিকালে করোনা মোকাবিলায় রাস্তায় যত্রতত্র চলাফেরা না করা, দোকানপাট খোলা না রাখা,নিয়মিত সাবান ব্যবহার ও স্যানিটাইজার ব্যবহার করার অনুরোধ জানান। উল্লেখ্যঃ দেশে করোনা পরিস্থিতির কারনে সীমিত আকারে এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category