বাল্যবিয়ে বন্ধ

নরসিংদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

এম,লুৎফর রহমান, (নরসিংদী):  নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের দগরিয়া এলাকায় জেসমিন আক্তার (১৪) নামে এক স্কুল ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করে দিলেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার।

আজ সোমবার দুপুরে সদর উপজেলার দগরিয়া এলাকায় নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট এর পাশের এক বাড়িতে জেসমিন আক্তার (১৪) নামে এক স্কুল ছাত্রীর বিবাহ হচ্ছে শুনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম, জেলা মহিলা অধিদপ্তরের উপ–পরিচালক সেলিনা বেগম ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান ছুটে যান এবং এই বিয়ে বন্ধ করে দেন।

জেসমিন আক্তার দগরিয়া গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে। সদর উপজেলা ইউএনও তাসলিমা আক্তার জানান দগরিয়া এলাকায় বাল্য বিয়ের একটি খবর শুনে সেখানে উপস্থিত হয়ে পরিবারের সদস্যদের বাল্য বিয়ের আইনগত বিষয়টি তুলে ধরি এবং তা স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কে সাথে নিয়ে বন্ধ করে দেই।

এসময় স্কুল শিক্ষার্থী জেসমিন আক্তারের পরিবার অঙ্গিকার করে যে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত জেসমিন আক্তার কে লেখাপড়া শেখাবেন এবং প্রাপ্ত বয়স হলেই বিয়ে দিবেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category