Wednesday, February 2nd, 2022




***নবাব সিরাজউদ্দৌলা প্রজন্ম আব্বাসউদ্দৌলার সাথে গল্প কথায় তরুণ প্রজন্মের জনপ্রিয় রাজনীতিবিদভিপি নুর***

নবাব সিরাজউদ্দৌলা প্রজন্ম আব্বাসউদ্দৌলার সাথে গল্প কথায় তরুণ প্রজন্মের জনপ্রিয় রাজনীতিবিদভিপি নুর

কালের সংবাদ ডেস্ক :– বন্ধুরা সাম্প্রতি বঙ্গতাজ নবাব সিরাজউদ্দৌলার সন্তান ৯ম রক্তধারা প্রজন্ম বঙ্গরত্ন নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলাকে দেয়া এক সাক্ষাৎকারে সময়ের জনপ্রিয় তুখোড় ছাত্রনেতা ডাকসুর সাবেক ভিপি – বাংলাদেশ গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বললেন তার না বলা অনেক কথা। উক্ত এক্সক্লুসিভ সাক্ষাৎকার শুধু মাত্র আপনাদের জন্য।

অল্প সল্প গল্প – * নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- সালাম ডিজিটাল বাংলার বীর যোদ্ধা। # ভিপি নুর- ওয়ালেকুমাস সালাম ঐতিহ্যের সৌরভ নতুন প্রজন্মের সিরাজউদ্দৌলা।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নাম ? # ভিপি নুর- নুরুল হক (নুর)।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আপনার জন্ম কোথায় ? # ভিপি নুর- ৩০ শে জানুয়ারি পটুয়াখালী জেলার গলচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নে।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আপনার পিতা মাতার পুরো নাম কি ? # ভিপি নুর- পিতার নাম, ইদ্রিস হাওলাদার, মাতা মৃত, নিলুফা বেগম।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আপনারা কয় ভাই-বোন ? # ভিপি নুর-পাঁচ ভাই বোন।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- বর্তমানে কি পেশায় নিয়োজিত আছেন? # ভিপি নুর- শেয়ারে ছোট্ট একটা ব্যাবসা করছি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- প্রিয় উক্তি ? # ভিপি নুর- শৈরাচারের বিরুদ্ধে আধিকার আদায়ের লড়াইয় শুরু করলাম বেচেঁ থাকলে লড়াইয়টা চলবে আর মরে গেলে তোমরা চালিয়ে নিও।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নবাব সিরাজউদ্দৌলা মানেই সোনার বাংলা ও বাংলাদেশ ? # ভিপি নুর- নবাব সিরাজউদ্দৌলার ইতিহাস ও ঐতিহ্যের ধারক ও বাহক, ওনাকে সম্মানিত করা আমাদের দ্বায়িত্ব।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- কোন সব বিষয় আপনার দৃষ্টিতে ক্ষমা যোগ্য নয় ? # ভিপি নুর- দ্বিমুখীতা যাদের সম্মুখে একরুপ আর ভিতরে অন্য কিছু তাদের।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- অর্থ, খ্যাতি, সম্মান, ভালবাসা-জীবনে কোনটি বেশি জরুরি? # ভিপি নুর- মানুষের ভালোবাসা।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- কিছু মানুষে কথা বলুন, যারা সব সময় আপনাকে প্রেরণা দেয় ? # ভিপি নুর- আমরা পিতা ও সহযোদ্ধারা কোটা আন্দলোন থেকে এখন পর্যন্ত আমার সাথে আছে।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- জীবনের কিছু অসুন্দর অভিজ্ঞতা শেয়ার করুন ? # ভিপি নুর- আসংখ্যবার হামলা ও কারা বন্দিজীবন সহ রাজপথে হামলার শিকার হয়েছি এগুলো অসুন্দর কিন্ত এর চাইতেও আসুন্দ যখন কাছের মানুষগুলো স্বার্থের কারনে দূরে সরে যায় কিংবা রুপ পরিবর্তন করে।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আপনার খুবই প্রিয় একটি বিষয় পাঠক বন্ধুদের সাথে শেয়ার করুন ? # ভিপি নুর- বই পড়া সময় পেলেই বই পড়তে বসি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- সম্পর্কের ভালোবাসাকে অটুট বন্ধনে রাখতে কোন সব বিষয়ে আলোকপাত করবেন ? # ভিপি নুর- আত্মত্যাগ ও পছন্দের মানুষের সাথে যোগাযোগ রাখাটা।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- সুযোগ পেলে যে অভ্যাসটি বদলাতে চান ? # ভিপি নুর- সরল ভাবে মানুষকে বিশ্বাস করতাম, এতে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি তাই আন্ধ ভাবে কাউকে বিশ্বাস করা বা কাছে টানব না।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- ভাল মানুষ হওয়ার জন্য যে গুনটা জরুরি ? # ভিপি নুর- মনের সংক্রির্ণতা পরিহার করে মানুষের কল্যাণে কাজ করলেই ভাল মানুষ হওয়া যায় বলে মনে করি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- কার কার আদর্শ চেতনায় জীবনকে সাজাতে চান ? # ভিপি নুর- একজন মুসলমান হিসাবে একমাত্র বিশ্ব নবী হযরত মোহাম্মদ( সঃ) এর আদর্শে জীবন সাজাতে চাই। আর যারা দেশ জাতি জন্য জীবন উৎসর্গ করে গেছেন তাদের চেতনা ধারন করি যেমন মাওলানা ভাসানী, শেরে বাংলা ফজলুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আজ ও সামনের দিনগুলোয় বাংলার জন্য নতুন কিছু করার পরিকল্পনা আছে কি? # ভিপি নুর- বাংলার জন্য নতুন কিছু করব বলেই তো জীবন বাজী রেখেছি কেরিয়ার ধ্বংস করেছি ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়ছি অন্যথায় চাকুরী বা ব্যাবসা করে জীবন ভাল কাটানো যেত।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নবাব সিরাজউদ্দৌলার আদর্শ চেতনা ভালবাসায় আরেকবার বাংলার মানুষকে উজ্জীবিত করতে পারবেন কি ? # ভিপি নুর- জীবনের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত চেষ্টা চালিয়ে যাব।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নিজের সর্ম্পকে যে বিশ্বাসটি আপনার খুবই প্রবল ? # ভিপি নুর- বেঁচে থাকলে এদেশের মানুষের অধিকার আদায় করে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ব ইনশাআল্লাহ।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- গুরুজনদের যে সব উপদেশ গুলো সব সময় মেনে চলার চেষ্টা করেন ? # ভিপি নুর- ভাতৃত্ব পরস্পরের প্রতি শ্রদ্ধা ভালোবাসা সহনশীলতা সম্প্রীতি বজায় রাখা ভেদাভেদ তৈরী না করা গুরুজনদের এই উপদেশ গুলো খুবিই গুরুত্বপূর্ণ।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- প্রিয় শখ ? # ভিপি নুর- ভ্রমণ খুব বেশি পছন্দের।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- সততা-দেশপ্রেম-ভালবাসা আর নবাবি ব্যাপার স্যাপারের আদাব-এর সৌন্দর্যে আজও বাংলার ঐতিহ্যের প্রতীক নবাব সিরাজউদ্দৌলা পরিবার ? # ভিপি নুর- হ্যা এই বিষয় আমি একমত নবাব সিরাজউদ্দৌলা ছিলেন আপোষহীন তিনি অন্যায়ের সাথে আপোষ করেন নি ( উনি চাইলে ইংরেজদের সাথে আতাত করে মিলে মিশে জনগণকে ঠকিয়ে আরাম আয়েশ করে জীবন কাটাতে পারতেন তা তিনি করেননি) নিজের জীবন দিয়ে ইংরেজদের বিরুদ্ধে যুদ্ধ করে গেছেন নিজের ব্যাক্তিত্বকে সম্মুন্নত রেখে গেছেন, আশা রাখি নবাব পরিবার সেই ঐতিহ্য ব্যাক্তিত্বকে ধারন করেন।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নিজেকে বিশ্লেষণ করেন যেভাবে ? # ভিপি নুর- দেখেন আমি নিতান্ত সাধারণ মানুষ, আমি দেশ জাতিকে স্বপ্ন দেখাতে পারব আমি চিন্তাও করতে পারিনি মহান আল্লাহ আমাকে কবুল করেছেন মানুষের অধিকার আদায়ে ও মানব কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারব, এই জন্য আল্লাহ দরবারে লাখো কোটি শুকরিয়া গ্যাপণ করছি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নিজের সম্পর্কে কিছু অপ্রকাশিত তথ্য বলুন ? # ভিপি নুর- পাড়াশোনা আবস্থাতে বিবাহ সম্পর্কে আবদ্ধ হই আমাদের এক কন্যা সন্তান আছে।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- বাংলার বীর সন্তান দেশপ্রেমিক নবাব সিরাজউদ্দৌলা ও তাঁর প্রিয় পরিবারের আপনজনদের সৃতি বিজড়িত বেশ কিছু স্থাপনা পূর্ব ও পশ্চিম বাংলায় খুবিই অবহেলিত অবস্থায় আছে। সেসব স্থাপনার অবস্থা খুবিই করুণ, সেগুলো যথাযথ রক্ষনাবেক্ষনের জন্য একজন দেশপ্রেমি নাগরিক হিসেবে আপনার করণীয় দেশপ্রেমি জনতা জানতে চায় ? # ভিপি নুর- আমি আগেও বলেছি নবাব সিরাজউদ্দৌলা আমাদের চেতনা ঐতিহ্যর ধারক ও বাহক তাই তার স্থাপনা ও স্মৃতি বিজড়িত স্থানগুলো সংরক্ষন আমাদের নৈতিক দ্বায়িত্ব কর্তব্য।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- প্রিয় সম্পর্ক ? # ভিপি নুর- বাবা মেয়ের সর্ম্পক।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- আপনি জান প্রাণ দিয়ে ভালোবাসেন বা পছন্দ করেন, সেই সব বিষয় সম্পর্কে কিছু বলুন ? # ভিপি নুর- আমি আমার পবিবার ও দেশকে জান প্রান দিয়ে ভালোবাসি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- প্রায়ই খুব ইচ্ছে করে ? # ভিপি নুর- গ্রামে যেতে মন চায়।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- নিজেকে কতটা জনপ্রিয় মনে করেন ? # ভিপি নুর- কতটা জনপ্রিয় তা জানিনা তবে এ দেশের অধিকার বঞ্চিত মেহেনতি মানুষ আমাকে ভালোবাসে কতোটুকু জানি।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- বাংলার সন্তান বীর দেশপ্রেমিক, নবাব সিরাজউদ্দৌলা ও তাঁর প্রিয় পরিবারের নতুন প্রজন্মকে নিয়ে নতুন কিছু করবার পরিকল্পনা আছে কি ? # ভিপি নুর- অবশ্যই আছে, বাংলাদেশ কে বির্নিমান করতে হলে আমাদেকে হাতে হাত কাধে কাধ রেখে কাজ করতে হবে।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- সম্মাননা ? # ভিপি নুর- গণ মানুষের ভালোবাসা আমার কাছে সব চাইতে বড় সম্মাননা।

* নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা- শুকরিয়া ডিজিটাল বাংলার বীর যোদ্ধা, আপনার মূল্যবান সময় দেবার জন্য। # ভিপি নুর- দেশপ্রেমি নবাব সিরাজউদ্দৌলার সন্তান ৯ম রক্তধারা প্রজন্ম বাংলার যুবরাজ সৈয়দ গোলাম আব্বাস আরেব ওরফে নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা ভাইজান আপনাকে দেশবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সালাম।

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category