Friday, November 20th, 2020




নবনির্বাচিত যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হলেন ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল

কালের সংবাদ, নিজস্ব প্রতিনিধি, ঢাকাঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন লক্ষীপুরের কৃতিসন্তান হাজারো মানুষের প্রাণের স্পন্দন সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল। তিনি নোয়াখালী জেলার লক্ষীপুরে বিখ্যাত রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা আলহাজ্ব হোসেন আহম্মেদ চৌধুরী ও আম্বিয়া খাতুন’র তৃতীয় সন্তান।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিশ্বস্ত, গণমানুষের আস্থার প্রতীক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের বিশ্বস্ত হিসেবে দীর্ঘ দিন ধরে সত্য ও ন্যায়ের সাথে দায়িত্ব পালন করে আসছেন নবনির্বাচিত যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল।

গত শনিবারে সম্মেলনের প্রায় এক বছর পর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এর আগে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন। গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছিল।

নবনির্বাচিত আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল ছাত্রজীবন থেকে ছাত্ররাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বিশেষ করে রাজনৈতিক জীবনে ঢাকা মহানগরে এ প্রান্ত থেকে ও প্রান্তে সাধারণ মানুষের ডাকে ছুটে চলেন, অসহায় দুস্থদের অভিবাবক জননন্দিত সাদা মনের মানুষ হিসেবে ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল ছিলেন নিবেদিত প্রাণ তেমনই ঢাকা মহানগর উওর যুবলীগের রাজনৈতিক জীবনে সর্বদা সততা-নিষ্ঠার ও সুনামের সহিত দায়িত্ব পালনে রয়েছে যথেষ্ট সুনাম তার। রাজনৈতিক নেতা হিসেবে নয়, ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল খ্যাতি পেয়েছেন সমাজসেবক হিসেবেও।

যুবলীগের রাজনীতিতে যেমন জীবন্ত প্রশংসিত তেমনই সাধারণ মানুষের মনে স্থান পেয়েছেন সৎকর্মশীল যোগ্য সমাজসেবক হিসেবে তেমনই সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে পরোক্ষ ভাবে জড়িত আছেন- আহসান উল্যাহ মিয়া জামে মসজিদ এন্তেজামিয়া কমিটি সহ–সভাপতি, লক্ষীপুর জেলা সমিতি’র আজীবন সদস্য, লক্ষীপুর সংবাদ’র পৃষ্ঠপোষকতা’র দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় যুবলীগের সদ্য নির্বাচিত এ সদস্য।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করায় প্রথমেই মহান আল্লাহ পাকের প্রতি সকল প্রশংসা জ্ঞ্যাপন করে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী যুবলীগ-এর চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র প্রতি শ্রদ্ধা জানিয়ে ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল বলেন, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি যেমন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় বাঙালি জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা, ও গণতন্ত্র রক্ষায় যুবলীগ প্রতিষ্ঠিত করেছিলেন তেমনি আজ আমরা মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনা মোতাবেক দেশকে এগিয়ে নিতে এবং অতীতের তুলনায় পজেটিভ রাজনীতির আঙ্গিকে যুবলীগকে ঢেলে সাজাতে রাজনৈতিক অভিভাবক যুবলীগের অহংকার সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল’র ভাইয়ের দিক-নির্দেশনা মোতাবেক কাজ করব, দেশ ও জাতির মানব কল্যাণে আমাদের নেতাকর্মীরা বর্তমান আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে যুবলীগ সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে।

সুখি সমৃদ্ধি আগামীর বাংলাদেশ হবে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ও দুনীর্তিবাজমুক্ত যুবলীগ, গণমানুষের কল্যানে কাজ করবে জানিয়ে যুবলীগের নবনির্বাচিত সদস্য ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল বলেছেন, শিক্ষিত যুবকদের ঐক্যবদ্ধ করে আলোকিত ভবিষ্যৎ গঠনে কাজ করবে নেতাকর্মীরা। নবনির্বাচিত কেন্দ্রীয় সদস্য আরও বলেন, আমি দল ও সংগঠনের হাই কমান্ডের দেওয়া আমার উপর দায়িত্বের পবিত্র মর্যাদা রক্ষায় যথাসাধ্য চেষ্টা করবো-ইনশাল্লাহ।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category