Tuesday, September 28th, 2021




নওগাঁয় র‍্যাবের অভিযানে ৭ কোটি টাকার পাথর সহ আটক-২

শহিদুল ইসলাম জি এম মিঠন, নওগাঁ: র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের অভিযানে ৫শ’ কেজি ওজনের একটি প্রাচীন বেলে পাথরের প্রত্নতাত্ত্বিক নিদর্শন উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৭ কোটি টাকা।

প্রতিবেদককে সত্যতা নিশ্চিত করেছের র‍্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫, সিপিসি-৩,জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার তৌকির এর নেতৃত্বে ২৭ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২ টারদিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলার সুলতানপুর (বুড়িপুকুরিয়া) গ্রামে অভিযান চালিয়ে ঐ গ্রামের আশিকুল ইসলাম এর বাড়ী থেকে প্রাচীন বেলে পাথরের একটি পিলারের খন্ড (কষ্টিপাথর সাদৃশ্য) প্রত্নতাত্ত্বিক নিদর্শন (যার দৈর্ঘ্য-২ ফিট ৮ ইঞ্চি, প্রস্থ ১ ফিট ৪ ইঞ্চি, ওজন-৫শ’ কেজি) উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৭ কোটি টাকা।

উদ্ধারের সময় আশিকুল ইসলাম (৩৬), পিতা আঃ ছামাদ ও সাদেকুর রহমান (৪৮), পিতা-মৃত এমতাজ উদ্দিন উভয় সাং-সুলতানপুর (বুড়িপুকুরিয়া), থানা-নিয়ামতপুর নামে দু’জনকে আটক করেন র‍্যাব।

আটককৃতরা উদ্ধারকৃত মূল্যমান বেলে পাথর গোপনে বিক্রির চেষ্টা করছিলো কিন্তু র‍্যাবের চৌকস দল অভিযান চালিয়ে উদ্ধার সহ জড়ীতদের আটক করেন। সংবাদ লেখাকালে এব্যাপারে নওগাঁর নিয়ামতপুর থানায় একটি নিয়মিত মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও প্রতিবেদকে নিশ্চিত করেছেন র‍্যাব।

এস সামিউল/ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category