নওগাঁয় বিভিন্ন অনিয়মে ২৩৫৬ ব্যক্তির বিরুদ্ধে ১৮ লক্ষ ৩২ হাজার ২শ ৯৫ টাকা জরিমানা আদায়

মোফাজ্জল হোসেন, নওগাঁ: নওগাঁয় করোনা পরিস্থিতিতে বিভিন্ন নিয়ম ভঙ্গ করায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোট ৪শ ৮৯ টি মামলায় ২ হাজা ৩শ ৬৭ ব্যক্তির নিকট থেকে ১৮ লক্ষ ৩২ হাজার ২শ ৯৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ জানিয়েছেন হোম কোয়ারেনটাইন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য বৃদ্ধি, গণজমায়েত প্রতিরোধ সহ অন্যান্য বিষয়ে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়েছে।

সূত্রমতে সরকারী নির্দেশ অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রাখায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় পৃথক দু’টি মোবাইল কোর্টের আদেশে ১১ ব্যক্তির বিরুদ্ধে ৯ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কোয়ারেনটাইন ভঙ্গ করায় দন্ড বিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অমান্য করায় পৃথক ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৮ জনের বিরুদ্ধে ১ লক্ষ ৩৮ হাজার ৭শ টাকা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি করে বাজারে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির দায়ে পৃথক ১৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৫ ব্যক্তির বিরুদ্ধে ৭৮ হাজার টাকা এবং সরকারী আদেশ অমান্য করে গণজমায়েত /সামাজিক দুরত্ব বজায় না রাখার দায়ে ৪৫৬টি মোবাইল কোর্টের আদেশে ২ হাজার ৩শ ৩ ব্যক্তির বিরুদ্ধে ১৬ লক্ষ ৬ হাজার ৯৫ টাকা জরিমানা করা হয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category