ধানের শীষের প্রার্থীদের বৈঠক আজ

কালের সংবাদ ডেস্কঃ  জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটের শরিক দলগুলোর প্রার্থীদের নিয়ে আজ বৃহস্পতিবার বসছে বিএনপি। সারা দেশের ২৯৯ আসনের ধানের শীষের প্রার্থীদের আজ ঢাকায় তলব করা হয়েছে।

প্রার্থীদের কাছ থেকে ‘ভোট কারচুপি’, ‘কেন্দ্র দখল’, ‘ভোট ডাকাতি’র তথ্য ও অভিযোগের প্রমাণ সংগ্রহ করবে বিএনপির হাইকমান্ড। সেগুলো যাচাই-বাছাই করে অভিযোগ আকারে দেয়া হবে নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে। বিদেশি কূটনীতিকদেরও বিষয়গুলো জানানো হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবি হয়েছে বিএনপি জোটের। বিএনপির নেতৃত্বাধীন দুই জোটের ২৭টি দল মিলে ২৯৯ (এক আসনে প্রার্থীর মৃত্যুজনিত কারণে ভোট হয়নি) আসনের মধ্যে পেয়েছে মাত্র ৭টি আসন। অন্যদিকে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে নিরঙ্কুশ জয় পেয়েছে।

ধারণার চেয়েও অনেক বেশি আসন পেয়ে আওয়ামী লীগ যেখানে ফুরফুরে, সেখানে রাজ্যের হতাশা ভর করেছে ধানের শীষের পরাজিত প্রার্থীদের মনে।

একদিকে হতাশা, অন্যদিকে মামলার ঘানি-সব মিলিয়ে বিপর্যস্ত বিএনপি শিবির। এই যখন অবস্থা, তখন ধানের শীষের প্রার্থীদের ঢাকায় ডাকা হয়েছে।

পরাজয়ের চিত্র জানাতে আজ তারা ঢাকায় আসছেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তাদের নিয়ে বৈঠক করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সিনিয়র নেতারাও এ সময় উপস্থিত থাকবেন।

জানা গেছে, নির্বাচনে অনিয়ম ও কারচুপির তথ্যপ্রমাণ সংগ্রহ শুরু করেছে বিএনপি। এখন প্রার্থীদের মুখ থেকে নির্বাচনী চিত্র জানতে তাদের ঢাকায় ডাকা হয়েছে।

সূত্রমতে, প্রার্থীদের কাছ থেকে ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের তথ্যপ্রমাণ সংগ্রহ করে বিএনপি আন্তর্জাতিক মহলকে সেগুলো দেখাবে। বোঝাতে চাইবে যে, এ দেশে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোট হওয়া সম্ভব নয়। বিএনপি বলবে-, ২০১৪ সালে তাদের ভোটে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত সঠিক ছিল। বিএনপি অনতিবিলম্বে জাতিসংঘের তত্ত্বাবধানে দেশে পুনর্নির্বাচন দাবি করবে।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার দলীয় প্রার্থীদের ঢাকায় ডাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাসচিব তাদের সঙ্গে বসবেন।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category