ধর্ষণের বিচারের দাবিতে অনশনে বসা ঢাবির সেই শিক্ষার্থী

ধর্ষণের বিচারের দাবিতে অনশনে বসা ঢাবির সেই শিক্ষার্থী

কালের সংবাদ ডেস্ক: ধর্ষণের বিচারের দাবিতে অনশনে বসা সেই ঢাবি শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। টানা ২৭ ঘণ্টা অনশনের পর শুক্রবার রাতে ওই শিক্ষার্থী শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। তবে আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ওই ছাত্রী।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার সময় ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুনসহ আরও ছয়জনকে গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন ইসলামি স্টাডিজ বিভাগের ওই ছাত্রী।

তবে অনশনের ২৭ ঘণ্টা পর অসুস্থ হয়ে পড়ায় ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. শেখ মো. আল আমিনের নেতৃত্বে একটি চিকিৎসক টিম শুক্রবার রাতে ওই ছাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বী।

ধর্ষণের বিচারের দাবিতে অনশনে বসা ওই ঢাবি ছাত্রী যুগান্তরকে বলেন, দীর্ঘ সময় অনশনে থাকায় আমি শরীরিকভাবে দুর্বল হয়ে পড়েছি। তবে ধর্ষকরা যদি গ্রেফতার না হয় তাহলে মৃত্যুর আগ পর্যন্ত আমি অনশন চালিয়ে যাব।

এর আগে ২০ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করায় ছাত্র অধিকার পরিষদের (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) আহ্বায়ক হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকির বিরুদ্ধে মামলা করা হয়।

এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন আর নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়। এরপর ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ তার ৬ সহযোগীর বিরুদ্ধে ধর্ষণ, অপহরণ, ধর্ষণে সহযোগিতা ও সামাজিক যোগাযোগমাধ্যমে চরিত্রহননের অভিযোগে শহবাগ থানায় সাইবার বুলিংয়ের অভিযোগে আরও একটি মামলা দায়ের করেন ওই ঢাবি ছাত্রী।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category